Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শান্তি প্রতিষ্ঠায় সুফিবাদী

দর্শন ছড়িয়ে দিতে হবে সম্মেলনে সৈয়দ সাইফুদ্দীন আহমদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বিশ্বশান্তি প্রতিষ্ঠায় সূফিবাদি দর্শন ছড়িয়ে দেয়ার আহবান জানিয়ে ওয়ার্ল্ড সূফি ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেছেন, যুগে যুগে ইসলামী সূফিবাদের দাওয়াত প্রসারিত করেছেন ওলী-মণীষী আধ্যাত্মিক ব্যক্তিত্বগণ। গত শনিবার তুরস্কের ইস্তানবুলে আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব সূফীস স্কলারের ৯ম আন্তর্জাতিক ইসলামী সম্মেলনে তিনি একথা বলেন।
সম্মেলনে সভাপতিত্ব করেন সৈয়দ মো. আল হোসাইনী। বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ড. মো. উজ্জান আল হাদীদ আমিন, প্রফেসর ড. হাসান বাশিশ, ড. মাজেন শরীফ, শেখ আহমদ তিজানী বিন ওমর, সালমান চিশতী, শেখ বাজু প্রমুখ। সম্মেলনে বিশ্বের শতাধিক সূফি ব্যক্তিত্ব অংশগ্রহণ করেন।



 

Show all comments
  • মোঃ আলী আশ্রাফ ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:২৮ পিএম says : 0
    বাংলাদেশের প্রেসিডেন্ট সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেছেন, যুগে যুগে ইসলামী সূফিবাদের দাওয়াত প্রসারিত করেছেন ওলী-মণীষী আধ্যাত্মিক ব্যক্তিত্বগণ। এতে আমি একমত পোষণ করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ