Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আসামি গ্রেফতার না হওয়ায় ন্যায়বিচার নিয়ে সংশয়

বরিশালে দলিল লেখক হত্যা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দীর্ঘ দশ মাসেও আসামি গ্রেফতার করতে না পারায় ন্যায়বিচার নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে বরিশাল সদরের বুখাইনগরের রাজধর গ্রামের দলিল লেখক মো. রেজাউল করিম রিয়াজের নিকটজনদের। হত্যাকাণ্ডের ১০ মাসেও দুই আসামিকে পুলিশ গ্রেফতার করতে না পারায় গভীর উদ্বেগে নিহতের পরিবার।
বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সংশয় প্রকাশ করে লিখিত অভিযোগ করেন নিহতের ভাই মো. মনিরুল ইসলাম রিপন। তিনি বলেন, গত বছর ১৮ এপ্রিল রাতে আমার ছোট ভাই দলিল লেখক মো. রেজাউল করিম রিয়াজকে পূর্ব পরিকল্পিতভাবে নিজ ঘরে গলাকেটে হত্যা করা হয়। ঘটনার পরদিন আমি বরিশাল কোতয়ালী থানায় আসামিদের নাম অজ্ঞাত রেখে একটি হত্যা মামলা দায়ের করি। এ হত্যাকাণ্ডের অভিযোগে মৃত রেজাউলের স্ত্রী আমেনা আক্তার লিজাকে পুলিশ আটক করে আদালতে হাজির করলে সে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দিতে লিজা জানায়, তার স্বামীর সহকারী মো. মাসুম হোসেন দা দিয়ে কুপিয়ে এ হত্যাকাণ্ড ঘটায় এবং মাসুমের সাথে থাকা অন্য এক ব্যক্তি বালিশ দিয়ে মুখ চেপে ধরে। ঘটনার পর থেকেই মৃত রেজাউলের দুই জন সহকারী মাসুম ও হাবিব পলাতক রয়েছে। তিবে এ ঘটনায় পলাতক আসামিরা পুলিশের নজরেই আছে বলে দাবি করে তাদেরকে দ্রুত গ্রেফতার করা হবে বলে জানান কোতয়ালী থানার তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ আল মামুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ