Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘নির্মাণ কাজ শেষ হবে আগামী বছরেই’

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আখাউড়া-আগরতলা রেলপথ ভারত-বাংলাদেশ দু’দেশের জন্য খুবই গুরত্বপূর্ণ। আগামী বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে বলে মন্তব্য করেছেন ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস।
গতকাল বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আখাউড়া-আগরতলা রেলপথের নির্মাণ কাজ পরিদর্শনে এসে মনিয়ন্দ ইউনিয়নের শিবনগর এলাকায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশের সাথে উত্তর-পূর্ব ভারতের বাণিজ্যিক যোগাযোগ এ পথের মাধ্যমেই হবে। তাছাড়া কোলকাতার সাথে যোগাযোগও এখান থেকেই হতে পারে।
ভারত ও বাংলাদেশের মধ্যে ভালো সম্পর্ক থাকা সত্বেও সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশিদের হত্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিএসএফ ও বিজিবির মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। এ বিষয়টি তারা নিজেরা সমন্বয় করবে।
পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব আনিতা বারিক, প্রটোকল অফিসার অমরিশ কুমার, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া থানার ওসি মো. রসুল আহমেদ নিজামী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আখাউড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ