Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিথর ১২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সড়কে বাড়ছে মৃত্যু। থামছে না স্বজনদের আহাজারি। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে গাইবান্ধায় বাস-ট্রাকের সংঘর্ষে মা-মেয়ে, রাজশাহীতে ট্রাকের ধাক্কায় ২ পিকআপ আরোহী, লালমনিরহাটে দুই মোটরসাইকেল আরোহী, সিলেটে রিকশা শ্রমিক, সুনামগঞ্জে মোটরসাইকেল আরোহী, নড়াইলে পথচারী ও শার্শা এক শিশু ।

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি বালুবাহী ট্রাককে পেছন থেকে ধাক্কা দিয়েছে পিকআপ ভ্যান। এতে ঘটনাস্থলেই পিকআপ আরোহী দুই ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত দুইজন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের রাজাবাড়িহাটে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজনের নাম জাহিদুল ইসলাম বলে জানা গেছে। জাহিদুল ঢাকার বেড়িবাঁধ এলাকার বাসিন্দা। তাৎক্ষণিকভাবে নিহত অপরজনের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাসের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বুধবার (দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের ভুল্লারহাট বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মুকুল হোসেন (৩৫) রংপুরের পাগলাপীর বকুলতলা এলাকার রমজান আলীর ছেলে ও আনোয়ার হোসেন (৪০) রংপুর উপশহরের কেল্লাবন্দ এলাকার জসিম উদ্দিনের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মুকুল হোসেন ও আনোয়ার হোসেন মোটরসাইকেলযোগে হাতীবান্ধার দিকে যাচ্ছিলেন। উপজেলার ভুল্লারহাট বটতলা এলাকায় পৌঁছালে তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয় লালমনিরহাটগামী যাত্রীবাহী বাস। এ সময় মোটরসাইকেল থেকে ছিটকে পড়েন তারা। এতে ঘটনাস্থলেই মুকুল হোসেন নিহত হন। গুরুতর আহত অবস্থায় আনোয়ার হোসেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বাঁশবোঝাই ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে বাসচাপায় পথচারী মা ও মেয়ে নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে ঢাকা ও রংপুর মহাসড়কের পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ সীমান্ত এলাকার অভিরামপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের রামপুর গ্রামের মৃত খোকা মিয়ার স্ত্রী রাহেলা বেওয়া (৭৫) ও মেয়ে শেফালী বেগম (৪৩)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাহেলা বেওয়া ও তার মেয়ে শেফালী বেগম রাতে পলাশবাড়ীর অভিরামপুর বাজারে আসেন। এ সময় পঞ্চগড় থেকে চট্টগ্রামগামী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা বাঁশবোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি উল্টে পথচারী মা-মেয়েকে চাপা দিলে ঘটনাস্থলেই মেয়ে শেফালী মারা যান। মা রাহেলা বেওয়াকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বেনাপোল : যশোরের শার্শায় মাটি বহনকারী ট্রাক্টরের ধাক্কায় জিম (৮) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত জিম উপজেলার রামপুর গ্রামের শরিফুল ইসলামের ছেলে। এবং রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্র। স্থানীয়রা জানান, গতকাল বুধবার সকাল ১২টার সময় স্কুলের সামনের রাস্তায় মাটি বহনকারী একটি ট্রাক্টর শিশুটিকে ধাক্কা দিলে শিশুটির মাথায় প্রচন্ড আঘাত লাগে। এসময় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

সিলেট : সিলেটে ট্রাকের আঘাতে রফিকুল ইসলাম নামের এক রিকসা শ্রমিক মারা গেছেন। নিহত রফিকুল ইসলামের বাড়ি রংপুর। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
নড়াইল : নড়াইল-লোহাগড়া সড়কের সদর উপজেলার মুলদাইড় নামক স্থানে গত মঙ্গলবার রাতে যাত্রীবাহী বাসচাপায় এক ব্যক্তি নিহত হয়েছেন। মৃত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। তার বয়স আনুমানিক ৬০ বছর বলে জানিয়েছে পুলিশ।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের দিরাই উপজেলায় সড়ক দুর্ঘটনায় গত মঙ্গলবার সন্ধ্যায় রায়হান (২০) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই আরোহী। নিহত রায়হান শরীফপুর গ্রামের আকবর আলীর ছেলে। আহতরা হলেন- একই গ্রামের সুন্দর আলীর ছেলে সোহাগ মিয়া (২০) ও নজরুল মিয়ার ছেলে পারভেজ মিয়া।

বাগেরহাট : বাগেরহাটের চিতলমারীতে পণ্যবাহী ট্রাকের ধাক্কায় ভ্যান চালক আব্দুল্লাহ ফকির নিহত হয়েছে। গত মঙ্গলবার রাতে গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা একটি রড বোঝাই ট্রাক চিতলমারীর কুনিয়া বাস ষ্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা ভ্যানকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ