Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্কে সিঙ্গাপুর জুড়ে শুকনো খাবার সঙ্কট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৮ পিএম

চীনে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় এর আগে হংকংয়ের সুপারমার্কেটগুলোতে শুকনো খাবার ও টয়লেট পেপারের সঙ্কট দেখা গিয়েছিল। এবার সিঙ্গাপুরেও একই দৃশ্য দেখা গেল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা গেছে সেখানকার দোকানগুলোতে খাবারের তাক খালি হয়ে গিয়েছে।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় গত শুক্রবার সিঙ্গাপুর সরকার বিপদসংকেত মাত্রা ‘হলুদ’ থেকে বাড়িয়ে ‘কমলা’ ঘোষণা করে। ফলে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দেশটির সবচেয়ে বড় চেইনশপ ‘মাদারশীপ’ এক প্রতিবেদনে জানায়, দুর্যোগ মোকাবেলায় অতিরিক্ত খাবার সংগ্রহ করতে অসংখ্য মানুষ স্থানীয় সুপারমার্কেটগুলোতে ভিড় জমাতে শুরু করে। ফলে বেশিরভাগ দোকানেই শুকনো খাবারের সঙ্কট দেখা যায়। সেখানে ইনস্টান্ট নুডলস এবং পাস্তা জাতীয় শুকনো খাবারগুলো দ্রতি শেষ হয়ে যেতে দেখা যায়। অন্যান্য প্রয়োজনীয় জিনিস যেমন টয়লেট পেপারও কিছু জায়গায় শেষ হয়ে যেতে দেখা যায়। দোকানগুলোতে অনেক রাতেও মানুষের ভিড় জমাতে দেখা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ