Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস : থাইল্যান্ডে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:০৮ পিএম

থাইল্যান্ডে আরও একজন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। জানুয়ারিতেই থাইল্যান্ডে করোনাভাইরাসের উপস্থিতি প্রথম ধরা পড়ে।
নতুন করে ৫৪ বছর বয়সী এক চীনা নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোগ নিয়ন্ত্রণ অধিদফতরের মহাব্যবস্থাপক সুয়ানচাই ওয়াত্তানায়িংচারোয়েনচিয়া বলেন, থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্ত অন্য এক চীনা রোগীর সংস্পর্শে থাকার পর ওই নারীকে কোয়ারেন্টাইনে রাখা হয়।
সুয়ানচাই আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৩৩তম রোগী অসুস্থ হয়ে পড়েছেন। তবে তার অবস্থা গুরুতর নয় বলে জানানো হয়েছে। থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্ত ১০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন এবং বাড়ি ফিরে গেছেন। অপরদিকে আরও ২৩ জন এখনও চিকিৎসাধীন রয়েছেন। চীনে এই ভাইরাসের প্রকোপে মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। তবে থাইল্যান্ডে এখনও কারও মৃত্যুর ঘটনা ঘটেনি।
গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই এই ভাইরাস চীনের বিভিন্ন স্থানসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে ছড়িয়ে পড়ে। এদিকে, গত সোমবার একদিনেই আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে। চীনে এটাই একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।
মঙ্গলবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, সোমবার মধ্যরাত পর্যন্ত দেশটির মূল ভূখন্ডে অন্তত ২ হাজার ৪৭৮ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৬৩৮ জন। সোমবার মৃতদের মধ্যে ১০৩ জনই মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের এবং অন্তত ৬৭ জন সেখানকার রাজধানী শহর উহানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ