Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ড্যান কেক স্পেলিং বি’র উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন শো ‘স্পেলিং বি’ এর ৫ম সিজনের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের বানান প্রতিযোগিতার এই আয়োজনটি গতকাল সোমবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে উদ্বোধন করা হয়। এ বছর “ড্যান কেক স্পেলিং বি -এনলাইটেনড বাই দ্য ডেইলি স্টার, ব্রট টু ইউ বাই চ্যাম্পসটোয়েন্টিওয়ান ডটকম”-শীর্ষক প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে ড্যান কেক।
প্রতিবারের মত এবারও অনুষ্ঠানের মূল আয়োজক চ্যাম্পসটোয়েন্টিওয়ান ডটকম, সহযোগিতায় রয়েছে দ্য ডেইলি স্টার ও স¤প্রচার অংশীদার চ্যানেল আই। প্রতিযোগিতাটি সারা দেশব্যাপী অনুষ্ঠিত হবে। বাংলা এবং ইংরেজি উভয় মাধ্যমের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টার পত্রিকার সম্পাদক এবং প্রকাশক মাহফুজ আনাম, চ্যানেল আই-এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, পান্ডুঘর গ্রæপের চেয়ারম্যান নাজিম উদ্দিন আহমেদ, ড্যান ফুডস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ এবং চ্যাম্পসটোয়েন্টিওয়ান ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ। অনুষ্ঠানে সাংবাদিকদের পাশাপাশি ১৫০টি স্কুলের প্রায় ২০০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।
দ্য ডেইলি স্টার সম্পাদক এবং প্রকাশক মাহফুজ আনাম বলেন, স্পেলিং বি শুধুমাত্র একটি স্পেলার খোঁজার অনুষ্ঠান নয়, এটি একটি পারিবারিক বিনোদনমূলক অনুষ্ঠানও বটে। এই আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীরা বানান শেখার পাশাপাশি দক্ষতা উন্নয়ন, চেতনার উন্মেষ ঘটানো, নিজেদের সর্বোচ্চভাবে তুলে ধরার সুযোগ পান। আয়োজকরা জানান, প্রতিযোগিতাটি অনলাইন রাউন্ড, ডিভিশনাল রাউন্ড এবং টেলিভিশন রাউন্ড এই তিনটি ধাপে অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ