Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগৈলঝাড়ায় নব্য জেএমবির এক সদস্য গ্রেফতার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৯ পিএম

বরিশালের আগৈলঝাড়ায় নব্য জেএমবির এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকার এন্টি টেররিজম ইউনিটের একটি দল। এ ঘটনায় এন্টি টেররিজম ইউনিটের এসআই অজিত কুমার দাস বাদী হয়ে শনিবার রাতে আগৈলঝাড়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেছেন। নাঈমের বাড়িতে অভিযান চালিয়ে জিহাদি বই ও মোবাইলে কিছু ছবি জব্দ করা হয়েছে।
বিভিন্ন জঙ্গী ওয়েব সাইটে যোগাযোগ করা সহ “আমি মুসলিম” নামে একটি ফেসবুক আইডি চালাত আগৈলঝাড়ার নাঈম মোল্লা নামে এক কলেজ ছাত্র। সে সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজে ডিগ্রীতে লেখা-পড়ার পাশাপাশি উপজেলা হাসপাতালের সামনে “মা মেডিকেল হল” নামে একটি ঔষধের দোকানে চাকুরী করত। জঙ্গী ওয়েব সাইটে যোগাযোগ করা সহ ঐ ধরনের তৎপরতার সাথে জড়িত থাকার প্রমান পাওয়ায় মোবাইল ট্র্যাংকির এর মাধ্যমে ঢাকা এন্টি টেররিজম ইউনিট’এর এএসপি এমএম রফিউল রজির নেতৃত্বে শনিবার বিকেলে উপজেলার গৈলা হাসপাতালের সামনে ওই ঔষধের দোকান থেকে নাঈমকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়।
নাঈম গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠী গ্রামের চা বিক্রেতা মোঃ নজরুল মোল্ল¬ার ছেলে। আগৈঝৈাড়া থানায় নাঈম মোল্লাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে এন্টি টেররিজম ইউনিটের এসআই অজিত কুমার দাস বাদী হয়ে শনিবার রাতে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এন্টি টেররিজম ইউনিটের পরিদর্শক মোঃ খায়রুল ইসলাম নাঈমের বিরুদ্ধে জঙ্গি তৎপরতার সাথে জড়িত থাকার প্রমান পেয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন। নাঈমের পিতা নজরুল মোল্ল¬ার পূর্বে উজিরপুর উপজেলার পূর্ব সাতলা গ্রামে বাড়ি ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ