Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিম্নমানের সামগ্রীতে সড়ক সংস্কারের অভিযোগ

বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সহস্রাইল থেকে কালিনগর বাজার পর্যন্ত ৯ কিলোমিটার পাকা রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নিম্নমানের সামগ্রী দিয়ে চলছে সংস্কার। নিম্নমানের সামগ্রী দেওয়ায় পথচারী ও রাস্তার দুই পাশের বাসিন্দাদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ছাড়া উপজেলা ইএলজিডি অফিসের কর্মকর্তারে নামে রয়েছে নানা অভিযোগ।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক ঠিকারদার জানান, উপজেলা প্রকৌশলীকে প্রতিটি কাজের থেকে লাখে ১ পার্সেন্ট, এসওকে ১ পার্সেন্ট ও অফিসের হিসাব রক্ষককে হাফ পার্সেন্ট টাকা দিতে হয়। পার্সেন্টের টাকা না দিলে তারা কোন বিল বা ফাইলে স্বাক্ষর করেন না। ঘুরাতে থাকে। পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়ার টেন্ডার নোটিশেও রয়েছে স্বজনপ্রীতি প্রকৌশলীর।
জানা যায়, সহস্রাইল বাজার থেকে কালিনগর ৯ কিলোমিটার পাকারাস্তা সংস্কারের জন্য কোটি টাকা বরাদ্দ হয়। কাজটি পেয়েছেন ফরিদপুরের মেসার্স জান্নাত কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী জামান।
সরেজমিনে দেখা যায়, সংস্কারের জন্য ব্যবহার করা হচ্ছে অল্প কিছু ইটের সড়কি দিয়ে বাকি পুরাতন বিটুমিন ব্যবহার করা হচ্ছে, বালু দেয়া হচ্ছে না। রুপাপাত ইউনিয়নের কাটাগড় গ্রামের শাহ আলম বলেন, যেভাবে রাস্তার কাছে নিম্নমানের সামগ্রী দেয়া হচ্ছে তাতে অল্প দিনে রাস্তা আবার আগের মত খানা খন্দলে ভরে যাবে।
মেসার্স জান্নাত কনস্ট্র্রেশনের কর্মরত ম্যানেজার মো. মিঠু বলেন, সংস্কারের কাজ নিয়ম অনুযায়ীই হচ্ছে। কোন অনিয়ম হচ্ছে না। সিডিউলে যেভাবে আছে সেই ভাবেই হেচ্ছ।
উপজেলা এলজিইডি অফিসের হিসাবরক্ষক আবদুল ওহাব বলেন, আমি কোন ঠিকাদারের কাজ থেকে কোন পার্সেন্টেন্ট নেয় না। আমার বিরুদ্ধে যে অভিযোগ তার সম্পূর্নই মিথ্যা ভিত্তিহীন।
উপজেলা প্রকৌশলী একেএম রফিকুল ইসলাম বলেন, রাস্তার সংস্কারের কাজে কোন রকম অনিয়ম হচ্ছে না। ভালো সামগ্রী দিয়েই কাজ চলছে। আপনি আমার অফিসে আসেন তার পর কথা বলবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ