Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার পদক্ষেপ সারা বিশ্বে প্রশংসিত

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা বলেছেন, নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পদক্ষেপ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। জয়িতাদের সম্মাননার মাধ্যমে এদেশের নারী জাগরণে নতুন মাত্রা যোগ করেছে সরকার। সমতাভিত্তিক সমাজ ব্যবস্থায় বাংলাদেশের অবস্থান পঞ্চম, যেখানে ভারতের অবস্থান ১১২। নারীর ক্ষমতায়ন, মানুষের গড় আয়ু বৃদ্ধি, শিশুমৃত্যু-মাতৃমৃত্যু রোধে, সামাজিক নিরাপত্তা বৃদ্ধিসহ তৃনমূল জনগণের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে বাংলাদেশ বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করেছে।
গতকাল সকালে সিলেটে বিভাগীয় পর্যায়ে ৫ নারীকে পাঁচটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মাননা প্রদান করা হয় মহিলা বিষয়ক অধিদফতর ও বিভাগীয় কমিশনার কার্যালয় সিলেটের আয়োজনে। শ্রেষ্ঠ জয়িতারা হলেন- অর্থনৈতিক সাফল্যের জন্য সিলেটের মিনারা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফলতার জন্য মৌলভীবাজারের নাজমীন আক্তার, সফল জননী হিসেবে সিলেটের শামসুন্নাহার চৌধুরী, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করায় কানাইঘাট উপজেলার নিজ চাউরা দক্ষিণ গ্রামের মৃত সিরাজ উদ্দিনের স্ত্রী সালেহা বেগম এবং সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখায় সিলেটের আছিয়া খানম শিকদার। এছাড়াও এই পাঁচ ক্যাটাগরিতে নির্বাচিত ৪ জেলায় ১৫ জন জয়িতাকে দেয়া হয়েছে বিশেষ সংবর্ধনা।
সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক পারভীন আক্তার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম, সৈয়দা জোহরা আলাউদ্দিনসহ অন্য কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদক্ষেপ

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ