Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

র‌্যাব-পুলিশ মাদক নির্মূলে দক্ষতার পরিচয় দিয়েছে

চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম


র‌্যাব-পুলিশ মাদক নির্মূলে দক্ষতার পরিচয় দিয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে মাদকের তৎপরতা বন্ধে তিনভাগে কাজ শুরু হয়েছে। মাদক সর্বনাশা, ভবিষ্যৎ প্রজন্মকে এই নেশা থেকে বাঁচাতে হবে। তারা যাতে মাদক ও জঙ্গিবাদে না জড়ায় সেটি নিয়ে কাজ করছি।

গতকাল বুধবার নগরীর পতেঙ্গায় র‌্যাব-৭ চট্টগ্রামের সদর দফতর সংলগ্ন এলিট হলে আয়োজিত মাদক ধ্বংস ও মাদকবিরোধী প্রচারণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশে মাদক নির্মূলে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে র‌্যাব ও পুলিশ বাহিনী। দেশে ইয়াবা প্রবেশের প্রধান রুট কক্সবাজারেও র‌্যাব, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় তা কমে এসেছে।

র‌্যাব মহাপরিচালক (ডিজি) ড. বেনজীর আহমেদ বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পর থেকে ১০০ কোটি টাকার ইয়াবা, এক হাজার কোটি টাকার অন্যান্য মাদক উদ্ধার করেছি এবং ৪২ হাজার মাদক ব্যবসায়ীকে জেলে পাঠিয়েছি।

র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ, সংসদ সদস্য হাবিবুর রহমান, ফরিদুল হক খান ও পীর ফজলুর রহমান, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মাহাবুবর রহমান। এ সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটোয়ারীসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পতেঙ্গা এলাকার বিভিন্ন স্কুলের ১ হাজার শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর আত্মজীবনী, মাদক ও জঙ্গিবাদ বিরোধী বই বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ২০১৫ সালে চট্টগ্রাম বন্দরে আটক ৩৭০ লিটার কোকেন ধ্বংস করা হয়। সূর্যমুখী তেলের সাথে মিশিয়ে অন্য একটি দেশে পাচারের উদ্দেশে এ চালানটি আনা হয়। এসব মাদকের বাজারমূল্য আনুমানিক ৯ হাজার কোটি টাকা বলে জানিয়েছে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২২ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ