Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় এসএসসি পরীক্ষার্থীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে থানায় মামলাঃ ধর্ষক গ্রেফতার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৫৫ পিএম

নেত্রকোনার পূর্বধলায় এক এসএসসি পরীক্ষার্থীকে (১৮) ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে।

ধর্ষিতার পিতা বাদী হয়ে বুধি এলাকার বাসিন্দা ও পেশায় ভ্যান চালক ধর্ষক শিমুল আলমগীরকে (২৪) আসামী করে গত মঙ্গলবার রাতে পূর্বধলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

স্থানীয় এলাকাবাসী, পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, পূর্বধলা সদর ইউনিয়নের ওই মেয়েটি এবার উপজেলা সদরের একটি মাধ্যমিক বিদ্যালয় থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি এসএসসি পরীক্ষায় একটি বিষয়ে অংশ গ্রহণ করে। পাশ্ববর্তী বুধি এলাকার ভ্যান চালক শিমুল আলমগীর দীর্ঘ দিন ধরে ওই মেয়েটিকে প্রেম নিবেদন করে আসছিল। মেয়েটি প্রেম নিবেদনে রাজি না হওয়ায় শিমুল তাকে বিয়ের প্রস্তাব দেয়। মেয়েটি উপায়ান্তর না দেখে বিষয়টি তার পরিবারকে জানায়। মেয়েটির পরিবারের লোকজন শিমুল আলমগীর তাদের মেয়েকে উত্যক্ত করতে নিষেধ করে। এতে শিমুল মেয়েটির ওপর ক্ষিপ্ত হন। মেয়েটি গত শুক্রবার সন্ধ্যার দিকে উপজেলা সদরের মঙ্গল বাড়িয়া এলাকা থেকে বাড়ী ফেরার পথে শিমুল আলমগীর মেয়েটিকে নির্জন জায়গায় একা পেয়ে নানা ধরণের ভয়-ভীতি দেখিয়ে জোর করে মোটর সাইকেলে তুলে অপহরণ করে নিয়ে যায়। পরে ঢাকার উত্তরা এলাকায় একটি হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরদিন নরসিংদী শহরের একটি বাসায় নিয়ে জোর করে মেয়েটির টিপসই নিয়ে বিয়ে করে। পরে তারা পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ এলাকায় চলে আসে।

পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মোঃ তৌহীদুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে ধর্ষিতার পিতা বাদী হয়ে শিমুল আলমগীরকে আসামী করে গত মঙ্গলবার রাত আটটার দিকে পূর্বধলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করে। মামলার প্রেক্ষিতে পুলিশ মঙ্গলবার রাতেই শ্যামগঞ্জ এলাকা অভিযান চালিয়ে অভিযুক্ত শিমুলকে গ্রেপ্তার এবং অপহৃত মেয়েটিকে উদ্ধার করে। মেয়েটিকে মেডিকেল পরীক্ষা করার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। গ্রেপ্তারকৃত আসামীকে বুধবার দুপুরের দিকে আদালতের প্রেরণ করা হলে বিজ্ঞ বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ