Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই এসএসসি পরীক্ষার্থীকে নিয়ে তোলপাড়

ঈশ^রগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ময়মনসিংহের ঈশ^রগঞ্জে চলতি এসএসসি পরীক্ষায় উপজেলার মোট পরীক্ষার্থীর চাইতে অতিরিক্ত দুইজন পরীক্ষার্থীকে নিয়ে চলছে তোলপাড়। অথচ অতিরিক্ত পরিক্ষার্থীরাও ময়মনসিংহ শিক্ষা বোর্ড কর্তৃক তাদের নামে ইস্যুকৃত পরীক্ষার প্রবেশপত্র নিয়ে দিব্যি পরীক্ষা দিচ্ছে। অতিরিক্ত দুইজন পরীক্ষার্থীর নাম সাগর আহমেদ ও সাইদুল ইসলাম। তাদের উভয়ের বাড়ি গৌরীপুর উপজেলার গাজীপুরে। তারা কোনোদিন ওই প্রতিষ্ঠানে ক্লাসও করেনি বলে কেন্দ্র সচিব জানান।
জানা যায়, গত ৩ ফেব্রæয়ারি সোমবার থেকে শুরু হওয়া পরীক্ষার দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবার বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে চরজিথর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে এ বিষয়টি ধরা পড়ে। ঈশ^রগঞ্জের অনুরুপ পাশর্^বর্তী গৌরীপুর উপজেলায়ও এমন ঘটনা ঘটলে বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় চলছে আলোচনা-সামলোচনা । জানা গেছে,এবছর এস এস সি, ভোকেশনাল ও দাখিল-ভোকেশনাল বিভাগে উপজেলার মোট পরীক্ষার্থীর সংখ্যা সাত হাজার একশ চুরানব্বই জন। তাদের মধ্যে বিশ জন অনুপস্থিত ।

এ ব্যাপারে জানতে চাইলে বিষয়টি নিশ্চিত করে চরজিথর উচ্চবিদ্যালয় ও কলেজ কেন্দ্রের অধ্যক্ষ কেন্দ্র সচিব মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, পরীক্ষা শুরুর আগের দিন সাব্বির আহমেদ রণি নামে এক ব্যক্তি নিজেকে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কর্মকর্তা পরিচয় দিয়ে আমাকে বলেন, দুইজন পরীক্ষার্থীর নামে দুইটি প্রবেশপত্র ইস্যু করা হয়েছে। তারা আপনার কেন্দ্রে পরীক্ষা দিবে। আপনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন মর্মে আমাকে মুঠোফোনে জানায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও পরীক্ষা কমিটির সদস্য সচিব আশরাফুল ইসলাম জানান, কেন্দ্র সচিব ঘটনাটি আজকে জানিয়েছে। বিষয়টি ঊর্দ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও পরীক্ষা কমিটির সভাপতি মো. জাকির হোসেন জানান, বিষয়টি নিয়ে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর শামসুল ইসলামের সাথে কথা বলেছি। তিনি জানান,যেহেতু দুই পরীক্ষার্থীর নামে প্রবেশপত্র ইস্যু করা হয়েছে তারা পরীক্ষা দিক। যদি তারা বৈধ পরীক্ষার্থী না হয় তাহলে তাদের পরীক্ষা বাতিলের ক্ষমতা বোর্ড কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ