Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিএলে ফর্টিস একাডেমি ও উত্তরা ক্লাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৮:১৯ পিএম

দেশের পেশাদার ফুটবলে নতুন নাম লেখালো ফর্টিস একাডেমি লিমিটেড ও উত্তরা ফুটবল ক্লাব। চলতি মৌসুমেই অভিষেক হচ্ছে দু’দলের। পেশাদার লিগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) ২০১৯-২০ আসরে খেলবে তারা। ১৪ দলের অংশগ্রহণে আগামী ২৮ মার্চ কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হচ্ছে বিসিএলের অষ্টম আসরের খেলা। এই লিগের দলবদল কার্যক্রম ১০ ফেব্রুয়ারি শুরু হয়ে ২০ মার্চ শেষ হবে। মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিসিএলের এবারের আসরকে সামনে রেখে নতুন দু’টিসহ ৫ দল এ লিগে খেলার জন্য আবেদন করেছিল। বাফুফে সবগুলোকেই খেলার জন্য বিবেচনায় এনেছে।

গত বিসিএলে ১১টি দল খেলেছিল। এদের মধ্য থেকে দু’টি উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে। প্রথম বিভাগে নেমে গেছে দুই ক্লাব। যোগ হয়েছে প্রিমিয়ার লিগ থেকে অবনমনে যাওয়া নোফেল স্পোর্টিং ক্লাব ও টিম বিজেএমসি। এদের সঙ্গে আছে গত আসরের টিকে যাওয়া ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, টিঅ্যান্ডটি ক্লাব, ভিক্টোরিয়া স্পোটিং ক্লাব, অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ঢাকা সিটি ফুটবল ক্লাব এবং ওয়ারি ক্লাব। প্রথম বিভাগ থেকে উঠেছে কাওরান বাজার প্রগতি সংঘ ও ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব। স্বাধীনতা ক্রীড়া সংঘ গত আসরে অবনমনে গেলেও তারা বিসিএলে থেকে যাওয়ার আবেদন করেছিল বাফুফের কাছে। বাফুফের শর্তপূরণ করায় এবারো বিসিএলে খেলবে স্বাধীনতা ক্রীড়া সংঘ। ফলে নতুন দুই দল ফর্টিস একাডেমি লিমিটেড ও উত্তরা ফুটবল ক্লাবসহ আসন্ন বিসিএলে খেলবে মোট ১৪টি দল।



 

Show all comments
  • ARIF KHAN ২৪ আগস্ট, ২০২২, ৬:৫১ পিএম says : 0
    আমি আপনাদের এই একাডেমীতে ভর্তি হতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএল

২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
৩১ জানুয়ারি, ২০২০
২৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ