Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

কুড়িগ্রাম পাখিউড়া সীমান্ত

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

কুড়িগ্রামের নাগেশ^রী উপজেলার নারায়ণপুর ইউনিয়নের পাখিউড়া সীমান্তে বিএসএফ এর গুলিতে নিহত বাংলাদেশী যুবকের লাশ ১০ ঘণ্টা পর নিজ বাড়ি থেকে উদ্ধার করেছে কচাকাটা থানা পুলিশ। নিহত যুবকের নাম জামাল উদ্দিন (১৯)। নিহত জামাল একই ইউনিয়নের কালাইয়ের চর গ্রামের লুৎফর রহমানের ছেলে। সে গরু চোরাকারবারীর সাথে জড়িত ছিলো বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, গতকাল শনিবার ভোর রাতে একদল চোরাকারবরী গরু আনার জন্য কালাইয়ের চর সীমান্তের আন্তর্জাতিক পিলার ৩৯/৪টি এর নিকট দিয়ে ভারতের আসামের অভ্যন্তরে মন্ত্রীর চরে যায়। এসময় বিএসএফ তাদের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। এ সময় জামালে ডান পাশের পাঁজরে গুলি লেগে বাম পাশের পাঁজর ভেদ করে চলে যায়। পরে পরিবারের লোকজন তাকে নিয়ে বাড়ি থেকে সটকে পড়ে। বিকাল পর্যন্ত জামালসহ তার পরিবারের লোকজনের সন্ধান মেলেনি। ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে পরিবার। পরে প্রশাসনের চাপে ঘটনা প্রকাশ্যে আনে পরিবার। বিকাল চারটায় জামালের লাশ বাড়িতে নিয়ে আসে পরিবারের লোকজন। এ সময় পরিবারের লোকজন দাবী করে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে কুড়িগ্রামে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার সময় পথেই মারা যায় সে।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ ওই পরিবারের বরাত দিয়ে জানান, গুলিবিদ্ধ হওয়ার পর হাসপাতালে নেয়ার পথে জামালের মৃত্যু হয়। বিকালে লাশ বাড়িতে নিয়ে আসে। পরে সেখান থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।

এ প্রসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুড়িগ্রাম ২২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মো. মোহাম্মদ জামাল হোসেন জানান, নারায়নপুর সীমান্তের পাখিউড়া বর্ডার আউট পোস্টের (বিওপি) অধীন সীমান্তে এক রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে বলে জানতে পেরেছি। জামাল নামের একজন গুলবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেলেও তার লাশ স্পটে পাওয়া যায়নি। বিএসএফ কিংবা চোরাকারবারীদের গুলিতে সে মারা গেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ