Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডে আন্তর্জাতিক ইসলামী বিশ^বিদ্যালয় বন্ধ ঘোষণা

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলা কুমিরায় অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ^বিদ্যালয়ের সকল প্রকার কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষাণা করেছেন কর্তৃপক্ষ। শিবির সন্দেহে এক ছাত্রের উপর সন্ত্রাসী হামলার কারণে এবং শিক্ষকদের নাজাহেল করায় এ সিদ্ধান্ত গ্রহন করেন বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে গত বুধবার সন্ধায় বিশেষ সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৭ জানুয়ারী সোমবার রাতে মোহাম্মদ আদনান নামে এক ছাত্রকে শিবির কর্মী সন্দেহে পিটিয়ে গুরুতর আহত করে ছাত্রলীগের কর্মীরা। তিনি হযরত ওসমান হলের ৪১৩ নং রুমে থাকতেন এবং তিনি কুরানিক সাইন্স এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২য় সেমিস্টারের ছাত্র। খবর পেয়ে বিশ^বিদ্যালয় কর্তৃপকক্ষ আহত আদনানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।
গত বুধবার সকালে বিশ^বিদ্যালয়ের ছাত্রদের মাঝে এ ঘটনাটি ছড়িয়ে পড়লে সাধারন ছাত্ররা দুপুরে ছাত্র নির্যাতেনের প্রতিবাদ ও নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। এসময় ছাত্রলীগের একটি অংশ শিক্ষার্থীদের উপর চড়াও হলে ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় ঘটনাস্থলে সীতাকুন্ড মডেল থানার এসআই মামুনের নেতৃত্বে পুলিশের একটি টিম সেখানে অবস্থান করে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রনে আনেন। তিনি বলেন, এমন ঘটনা যাতে পুনরায় আর না ঘটে সে জন্য ক্যাম্পাসে পুলিশ মোতায়েন থাকবে। বিশ^বিদ্যালয়ের সহকারী প্রক্টর নিজাম উদ্দিন বলেন, বিশ^বিদ্যালয়ের সাধারন ছাত্রের উপর হামলার ঘটনায় সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিবেন এবং এটি সুরাহা না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বিশ^বিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ থকবে। তবে অফিসের কার্যক্রম গুলো পূর্বের মতই চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ