Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেনবাগে কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নোয়াখালীর সেনবাগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে সেনবাগ উপজেলা প্রশাসন। গত বুধবার সকালে সেনবাগ উপজেলা ফেনী নোয়াখালী মহাসড়কের সেনবাগ রাস্তার মাথা এলাকায় ওই উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন-ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনবাগ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা। এসময় বিপুল সংখ্য পুলিশ ও সড়ক ও জনপথ বিভাগের লোকজন উপস্থিত ছিলেন। উচ্ছেদ অভিযান পরিচালনার সময় অবৈধ দখলদারদেও সঙ্গে তর্কবিতর্ক হয়।
অপরদিকে গুড়িয়ে দেওয়া মুক্তিযোদ্ধা মার্কেটের মালিক মুক্তিযোদ্ধা হাসমত উল্লা চৌধুরী দাবি করেন তারা জেলা পরিষদ থেকে ওই জায়গাটি ইজারা নিয়ে মার্কেট নির্মান করেন। এটি সড়ক বিভাগ উচ্ছেদ অভিযান পরিচালনা করা অবৈধ।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ক্ষেমালিকা চাকমা জানায়, দীর্ঘদিন থেকে সরকারি খাস খতিয়ানের জায়গা সড়ক বিভাগের রাস্তার পাশে^র সম্পত্তি মুক্তিযোদ্ধা মার্কেটসহ বিভিন্ন নাম দিয়ে অবৈধভাবে দখল ভাড়া দিচ্ছিল। এরপর মহামান্য হাইকোটের আদেশে গত বুধবার বুলডোর দিয়ে ওই অবৈধ মার্কেটসহ বিভিন্ন স্থাপনা গুড়িয়ে দিয়ে সরকারি কোটি টাকার সম্পত্তি উদ্ধার করেন। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ