Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে প্রশ্নফাঁস চক্রের সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

রাজধানীতে প্রশ্নফাঁস চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। গতকাল বুধবার র‌্যাব ৩ এর সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটক মো. রাশেদুল হাসান রাব্বি (২৩) রাজধানীর সবুজবাগ এলাকার বাসিন্দা মো. ওসমান গনির ছেলে। তাকে গত মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টার দিকে সবুজবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন এবং ১০টি সিমকার্ড উদ্ধার করা হয়।

পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় ২০১৮ সাল থেকে সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রশ্নফাঁস করে যাচ্ছে। সে এসএসসি, পিএসসি, জেএসসি, ও এইচএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের সাথে জড়িত। এছাড়াও সকল ধরনের পাবলিক পরীক্ষায় প্রশ্নফাঁস ও রেজাল্ট পরিবর্তনসহ বিভিন্ন গুজব প্রচারণা করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিত। বিভিন্ন পরীক্ষায় সে নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের ফলাফল প্রশিক্ষণ, বাংলাদেশ শিক্ষা বোর্ডের কম্পিউটার অপারেটর, বোর্ডের অব ডিরেক্টরস পরিচয় দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের প্রলুব্ধ করত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ