Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৯৯৯ এ ফোন : আত্মহত্যার চেষ্টাকারী যুবককে বাঁচালেন পুলিশ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৯:৪৭ এএম

ঢাকার সাভারে ৫ তলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টাকারী মানসিক ভারসাম্যহীন এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। 

৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ মঙ্গলবার বিকাল আনুমানিক তিনটার দিকে পৌর এলাকার রাজাশন মহল্লার পলুর মার্কেটের কাছে মমিন মিয়ার ৫তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টাকারী হাবু মিয়াকে (২৮) উদ্ধার করে পুলিশ।

হাবু রংপুর জেলার পীরগঞ্জ থানার আলাদিপাড়া গ্রামের মৃত: লাল মিয়ার ছেলে। সাভারের আড়াপাড়া মহল্লায় শশুর মৃত: মজিদুল হকের বাড়িতে থেকে উবারে কার চালাতো।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ খান জানান, হেল্পলাইন নাম্বার ৯৯৯ এ বিকাল আনুমানিক ৩ টার দিকে এক ব্যক্তি ফোন করে জানায়, পলুমার্কেটের কাছে একটি বহুতল ভবনের ছাদ থেকে আত্মহত্যার চেষ্টা করছে এক যুবক।

খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে তাকে উদ্ধারে চেষ্টা করা হয়। কিন্তু যুবকটি ভবনের ছাদের দরজা আটকিয়ে দিয়েছে। পরে নীচ থেকে স্থানীয়রা ও পুলিশ সদস্যরা তাকে বিভিন্ন কথায় ব্যস্থ রাখে। এই সুযোগে ছাদের দরজার পাশ দিয়ে দেয়াল ভেঙ্গে ফুটো করে হাত ঢুকিয়ে দরজা খোলে তাকে উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, হাবুর সাথে কথা বলে বুঝা গেছে সে মানসীক সমস্যা আছে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাবু জানিয়েছে স্ত্রীর সাথে অশান্তির কারনেই আত্মহত্যার চেষ্টার পথ বেছে নিয়েছিলেন।

তাকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে জানিয়ে ওই পুলিশ কর্মকর্তা বলেন, উধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।
তবে এমন কি অশান্তির কারনে সে আত্মহত্যার চেষ্টার পথ বেছে নিয়েছে তা পুলিশ জানাতে পারেনি। এমনকি ওই যুবকের পরিবারের সাথে যোগাযোগের চেষ্টা করলে পাওয়া যায়নি।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২৯ জানুয়ারি, ২০২০, ১১:২৮ এএম says : 0
    ৯৯৯ কে ধন্যবাদ ।আর্তমানবতার চড়ান্ত উপকারী বান্দব।এই মানবতার সেবায় যারা ই এগিয়ে আসেন তারাই জাতীর সুর্য সন্তান
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ