Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আত্মহত্যা করতে যাওয়া যুবককে উদ্ধার করলো পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

‘মানুষের আস্থায় ৯৯৯’ শিরোনামে দৈনিক ইনকিলাবে প্রতিবেদন প্রকাশের পর আরো একটি বড় সফলতা অর্জন করেছে ওই সংস্থাটি। এবার জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর কারণে এক যুবক আত্মহত্যা থেকে রক্ষা পেয়েছেন। গতকাল বিকেলে সাভার সাভার রাজাসন পলু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, গতকাল বিকেল ৩টার দিকে এক কলার ৯৯৯ এ ফোন করে জানান, পলু মার্কেট এলাকায় এক ব্যক্তি ৬ তলা বিল্ডিংয়ের ছাদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহত্যা করতে উদ্যত হয়েছেন। এমন তথ্য পাওয়ার পর বিষয়টি দ্রæত সাভার মডেল থানার পুলিশকে জানানো হয়। পরে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়।

সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ জানায়, পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে লোকটি ছাদে এমনভাবে দঁাঁড়ানো, একটু বেখেয়ালি নড়াচড়া করলেই নিচে পরে যেতে পারে। তখন পুলিশ তার সাথে কথার চেষ্টা করে। তখন লোকটি জানায়, তার বাড়ি রংপুর। তিনি ওখান থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন। ওখান থেকে নামবেন না। কেউ উদ্ধার করতে এলে লাফ দিবেন বলেও হুমকি দেন। এভাবে কিছুক্ষণ কথা বলার পর পুলিশ এটা বুঝতে পারে, লোকটি মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। তখন, চিন্তা বেড়ে যায় উপস্থিত পুলিশের। উদ্ধারের জন্য নেওয়া হয় ত্বরিত ব্যবস্থা।

লোকটিকে উদ্ধার করতে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা দুটি দলে ভাগে হয়ে যান। পুলিশের একটি দল ওই লোকটির সাথে কথা বলে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখছিলেন। অন্য দলটি ওই ভবনের ছাদে ওঠে। সেখানে গিয়ে দেখা যায়, ছাদের দরজাটি ওই লোকটি বাইরের দিক থেকে আটকে রেখেছে। দরজা না ভেঙ্গে ছাদে ওঠার কোনো উপায় নেই। তখন পুলিশ হালকা করে ছাদের স্টিলের দরজায় টোকা দেয়। তখন দেখা যায়, আত্মহত্যা করতে যাওয়া লোকটির খেয়াল নিচে থাকা পুলিশ সদস্যদের দিকে। দরজার শব্দ সে খেয়াল করছে না। ঠিক এই সুযোগেই পুলিশ কৌশলে দেয়ালের খানিকটা ইট ভেঙ্গে একটি ফুটো তৈরী করে। এরপর সেখান দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে ওই যুবককে উদ্ধার করা হয়।
ওসি আরো জানান, প্রায় এক ঘন্টা অভিযানের পর তাকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ