Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হত্যা মামলায় যাবজ্জীবন

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার মধ্য কৈখালী গ্রামের টুকু মুন্সি ওরফে আল মাসুদ হত্যা মামলায় ২২ বছর পর একই গ্রামের মো. রিয়াজ (৪০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা, পরিশোধ না করলে আরো দুই মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গতকাল দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মো. তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত রিয়াজ মধ্য কৈখালী গ্রামের আফজাল ডাকুয়ার ছেলে।
মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে টুকু মুন্সির সঙ্গে রিয়াজের বিরোধ চলছিল। ১৯৯৮ সালের ৯ জুলাই রাত ৯টায় বীনাপানি বাজার থেকে টুকু মুন্সিকে ডেকে নিয়ে যায় রিয়াজ। এরপর থেকে সে নিখোঁজ থাকে। ১৩ জুলাই স্থানীয় আব্দুল খালেকের পরিত্যক্ত একটি ভিটায় পুতে রাখা অর্ধগলিত অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে নিহতের ভাই আমজাদ হোসেন মুন্সি ওরফে তোতা মিয়া বাদী হয়ে কাঁঠালিয়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ ২০০৪ সালের ২০ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেন। আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ করে রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ