Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশু ধর্ষণ ও হত্যায় দুজনের মৃত্যুদন্ড

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজশাহীর শাহমখদুম থানার মাঝিপাড়া মহল্লার স্বপ্না খাতুন বেলি (১০) নামে এক শিশুকে পালাক্রমে ধর্ষণের পর হত্যায় দুই আসামিকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মনসুর আলম এ আদেশ দেন।

দন্ডিতরা হলো, রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পাকুড়িয়া উত্তরপাড়া মহল্লার মানু মন্ডলের ছেলে সাইদুর ওরফে গ্যাট (৪২) এবং একই এলাকার মো. হাসেনের ছেলে মো. রানা (৩০)। মৃত্যুদন্ডের পাশাপাশি দুই আসামিকেই এক লাখ টাকা করে অর্থদন্ড দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৩ আগস্ট শাহমখদুম থানার মাঝিপাড়া মহল্লার স্বপ্না খাতুন বেলি (১০) নামের এক শিশুকে পালাক্রমে ধর্ষণ করেন আসামিরা। পরে শিশুটিকে গলা টিপে হত্যার পর লাশ পরিত্যক্ত একটি কবরস্থানে ফেলে রাখে। এ ঘটনায় স্বপ্নার বাবা সিদ্দিক আলী বাদী হয়ে থানায় মামলা করেন। সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত এর রায় ঘোষণা দেন।

রায় ঘোষণার সময় দুই আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিল। রায় ঘোষণার পর তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী মোজাফফর হোসেন। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী রইসুল ইসলাম ও আবু বাক্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ