Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দলের একাংশের সংবাদ সম্মেলনে আল্টিমেটাম

‘চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টি আজ জীবিত লাশে পরিণত’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির একাংশের সংবাদ সম্মেলন গতকাল রোববার চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আগামী ৩১ জানুয়ারির মধ্যে নগর কমিটি ভেঙে দেয়ার আলটিমেটাম দেয়া হয়। অন্যথায় ঐক্য সমাবেশ থেকে পরবর্তী কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি কামাল উদ্দিন তালুকদার বলেন, চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টি আজ জীবিত লাশে পরিণত, দাফন করা জরুরি। মহানগর জাতীয় পার্টি এখন ধ্বংসের শেষ সীমানায় অবস্থান করছে শুধুমাত্র একজন চিহ্নিত ভ‚মিদস্যু, সমাজবিরোধী রাজনীতিতে অজ্ঞ অরাজনৈতিক ব্যক্তির কারণে। রাজনীতির সাথে সম্পর্কহীন একজন লোক চট্টগ্রাম মহানগরের মত গুরুত্বপূর্ণ স্থানে সভাপতি পদে থাকা লজ্জাজনক। সমাজবিরোধী কর্মকান্ড করে মামলা-মোকদ্দমা থেকে বাঁচার জন্য শুধুমাত্র তার পরিবারের জায়গা-জমি রক্ষা, দখল, ভ‚মিদস্যুতা করার জন্য জাতীয় পার্টির মত গুরুত্বপূর্ণ একটি তৃতীয় বৃহত্তম দলের নাম ব্যবহারে হীন স্বার্থে বিভিন্নভাবে রাজনৈতিক দুর্বৃত্তায়নের মাধ্যমে বিভিন্ন ক‚টকৌশলে সভাপতি পদ আঁকড়ে রেখেছেন। চট্টগ্রাম মহানগর আওতাধীন কোন থানা কমিটি, ওয়ার্ড কমিটি নেই।

কামাল উদ্দিন তালুকদার বলেন, চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির ইতিহাসে সভাপতির চেয়ারে ছিলেন মরহুম সেকান্দর হোসেন মিয়া, মরহুম হারুনুর রশিদ খান, মরহুম ইব্রাহিম বিন খলিল, চট্টগ্রামের প্রথম মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী প্রমুখ নেতা। আজ দুঃখে-ক্ষোভে হাজারও এরশাদ আদর্শের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী, রাজনীতিবিহীন অবস্থায় ঘরে বসে তুষের আগুনে জ্বলছে। এখনই সময় চট্টগ্রাম জাতীয় পার্টিকে বাঁচানোর প্রয়োজনে ঐক্য গড়া।

সংবাদ সম্মেলনে বিতর্কিত অগণতান্ত্রিক অবৈধ চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির তথাকথিত কমিটি বাতিলসহ ভূমিদস্যুকে সকল পদ-পদবি থেকে অবিলম্বে বহিষ্কারের দাবি জানিয়ে তৃণমূলের নেতাকর্মীদের সকল অভিমান ভুলে ‘বাঁচাও নগর জাতীয় পার্টি, হটাও সমাজবিরোধী’ ঐক্যবদ্ধ আওয়াজ তোলার আহবান জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ছিদ্দিকী, স্বেচ্ছাসেবক পার্টি চট্টগ্রাম নগর সভাপতি আনিসুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন স্বপন, জাতীয় যুব সংহতি চট্টগ্রাম নগর আহবায়ক আবছার উদ্দিন রনি, সদস্য সচিব কায়সার হামিদ মুন্না প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দল

২৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ