Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শৈলকুপায় কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

শৈলকুপা (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঝিনাইদহের শৈলকুপায় সরকারি ডিগ্রি কলেজে ক্লাসে শিক্ষক অনুপস্থিত, অনিয়মিত ক্লাস গ্রহণ, বিজ্ঞান বিষয়ের প্র্যাক্টিক্যাল না নেয়া ও পর্যাপ্ত শিক্ষকের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় সাধারণ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসের ফটকে বসে উপজেলা শহরের প্রধান সড়ক অবরোধ করে ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানান।

শিক্ষার্থীদের অভিযোগ, সরকারি ডিগ্রি কলেজ অধ্যক্ষসহ বেশিরভাগ শিক্ষক নিয়মিত কলেজে আসে না, রুটিন মোতাবেক ক্লাস হয় না। এছাড়া বিজ্ঞান বিভাগের কোনো প্র্যাক্টিক্যাল ক্লাস এবং শীতকালীন খেলাধুলাসহ আনুসাঙ্গিক সমগোত্রীয় বিষয়ে কোনো লেখাপড়ার বালাই নেই। শিক্ষার্থীদের দাবি তারা বেশিরভাগ সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। বিতর্ক, বার্ষিক ক্রীড়া না থাকলেও আছে ক্লাস ফাঁকির পায়তাড়া। অধ্যক্ষের গাফিলতির কারণে পুরনো শিক্ষাব্যবস্থার তেমন পরিবর্তন নেই কলেজটিতে। আধুনিক শিক্ষা কার্যক্রমসহ অনার্স কলেজ খোলার দাবিও রেখেছে শিক্ষার্থীরা।
সকাল ১০ টায় কলেজ গেট থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি সময় বাড়ার সাথে সাথে জনাকীর্ণ সাধারণ শিক্ষার্থীদের বিশাল মিছিলে পরিনত হয়। সকাল সাড়ে ১১টায় উপজেলা চেয়ারম্যান শিকদার মোশারফ হোসেন, অধ্যক্ষ প্রফেসর আব্দুস সোবহান, ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালু, শৈলকুপা থানার তদন্ত কর্মকর্তা মহসিন হোসেনসহ আওয়ামী অঙ্গ সংগঠনের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ আগামী ১৫ দিনের মধ্যে তাদের দাবি পূরণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলেজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ