Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবশেষে প্রধান আসামি অজিত দাশ গ্রেফতার

সিআরবিতে জোড়া খুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম



দীর্ঘদিন পুলিশের নাকের ডগায় প্রকাশ্যে থাকার পর অবশেষে গ্রেফতার হলেন সিআরবিতে রেলওয়ের টেন্ডার নিয়ে বিরোধের জেরে আলোচিত জোড়াখুন মামলার প্রধান আসামি অজিত দাশ ওরফে অজিত বিশ্বাস। গতকাল ভোরে জেলার বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়া এলাকা থেকে অজিতকে গ্রেফতার করা হয়।

অজিত দাশের বিরুদ্ধে জোড়াখুন মামলা ছাড়াও পুলিশের ওপর হামলা, অস্ত্রবাজিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা ও ওয়ারেন্ট রয়েছে বলে জানিয়েছে পুলিশ। নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মিজানুর রহমান বলেন, সিআরবি জোড়াখুন মামলার প্রধান আসামি অজিত দাশকে গ্রেফতারের পর আদালতে প্রেরণ করা হয়েছে।

২০১৩ সালের ২৪ জুন রেলের টেন্ডার নিয়ন্ত্রণ নিয়ে সিআরবি সাত রাস্তার মোড়ে যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর ও সাইফুল আলম লিমন গ্রæপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় যুবলীগ কর্মী সাজু পালিত ও আট বছরের শিশু আরমান গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। নিহতের পরিবারের অভিযোগ, অজিত মাথায় পিস্তল ঠেকিয়ে সাজু পালিতকে গুলি করে হত্যা করে। অন্যদিকে অপর এক যুবলীগ ক্যাডার গুলি থেকে নিজে বাঁচতে শিশু আরমানকে দুই হাতে তুলে নিয়ে ঢাল হিসাবে ব্যবহার করে। গুলিতে ছিন্নভিন্ন হয়ে যায় হেফজখানার ওই শিশুছাত্রের।

এ মামলায় অজিত দাশকে প্রধান আসামি করে ৬৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আর নিম্ন আদালতে হাজিরা না দিয়ে পালিয়ে যায় অজিত। প্রকাশ্যে তাকে দেখা গেলেও পুলিশ তাকে গ্রেফতার করেনি। তাকে প্রকাশ্যে আওয়ামী লীগের সভা সমাবেশেও দেখা গেছে বলে অভিযোগ করেন সাজু পালিতের পরিববার। আলোচিত এই জোড়াখুন মামলাটি এখন বিচার শুরুর অপেক্ষায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ