Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তিনি পৃথিবীর শ্রেষ্ঠ বাবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

কানাডার অটোয়ার কার্লটন বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে তখন পিনপতন নীরবতা। উপস্থিত সবার চোখই আদ্র হয়ে আসে। ইরানের রাজধানী তেহরানের আকাশে ইউক্রেনের যাত্রীবাহী বিমান বিধ্বস্তে নিহত ইরান বংশোদ্ভ‚ত কানাডার নাগরিক মনসুর পউরজামের (৫৩) স্মৃতিচারণের অনুষ্ঠানে সবার চোখ ভিজে যায়।
নিহত মনসুর ছিলেন ওই বিমানের যাত্রী। অনুষ্ঠানে বাবাকে নিয়ে কথা বলে ১৩ বছরের রায়ান পউরজামকে। বাবার কথা বলতে গিয়ে বারবার চোখ ভিজে যাচ্ছিল তার। আদ্র চোখ নিয়ে বাবার প্রশংসায় পঞ্চমুখ রায়ান। রায়ান কথা বলার সময় অডিটরিয়ামে ছিল পিনপতন নীরবতা। রায়ান বলছিল আমার বাবা পৃথিবীর শ্রেষ্ঠ বাবা। বাবা সবসময় জীবনকে ইতিবাচক হিসেবেই দেখতে শিখিয়েছেন।

স্মরণসভায় উপস্থিত ছিলেন ২০০ জনেরও বেশি মানুষ। তাদের সবার চোখই আদ্র হয়ে আসে রায়ানের কথায়। সন্তানের কণ্ঠে বাবার কথা শুনতে শুনতে বিষন্ন বহু নেটিজনও। টুইটে প্রচারিত হয়েছে বাবাকে নিয়ে তার বলা কথা। স্মৃতিচারণ শেষে সবাইকে তার কথা শোনার জন্য আন্তরিক ধন্যবাদ জানায় রায়ান। তার কথা শুনে টুইটারে মন্তব্য করেছেন বহু মানুষ।

অটোয়ার বাসিন্দা মনসুর কানাডার ডেন্টাল ক্লিনিকে কাজ করতেন। তিনি তেহরানে বড় হয়ে কার্লটন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে কানাডায় এসেছিলেন। তেহরানে বিমান বিধ্বস্তে নিহত ১৭৬ জনের মধ্যে মনসুরও ছিলেন। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ