Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় আব্দুল মান্নান এমপির দাফন সম্পন্ন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বগুড়া-১ আসনের সংসদ সদস্য, আব্দুল মান্নান এমপি দাফন সম্পন্ন হয়েছে । গতকাল কয়েক দফা নামাজে জানাযা শেষে নিজ গ্রামের বাড়ি বগুড়ার সারিয়াকান্দি কেন্দ্রীয় ঈদগাহ মাঠ সংলগ্ন স্থানে তার লাশ দাফন করা হয়েছে।

এর আগে ১২টায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে তার লাশ বগুড়ার সোনাতলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ মাঠে নিয়ে আসা হয়। এরপর লাশবাহী গাড়িতে করে সোনাতলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয়। গাবতলী, সাঘাটা, গোবিন্দগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষ এক নজর দেখার জন্য ভীড় জমায়। বিভিন্ন মাধ্যমে হাজারো জনতা উপস্থিত হয় ওই স্টেডিয়াম মাঠে। সেখানে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এড. ফজলে রাব্বী মিয়া তার বক্তব্য বলেন, আব্দুল মান্নান একজন কর্মবীর মানুষ ছিলেন। তার প্রচেষ্টায় সোনাতলা-সারিয়াকান্দির চেহারা পাল্টে গেছে।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক তার বক্তব্যে বলেন, তার অভাব কোনদিন পূরণ হবে না। এ ধরনের ত্যাগী নেতার মৃত্যুতে শুধু দল নয়, দেশেরও ক্ষতি সাধিত হলো। আরো উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এড. ফজলে রাব্বী মিয়া, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, এমপি মনোয়ার চৌধুরী, পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রমুখ ।

এরপর সংসদ সদস্য ও বীরমুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় (গার্ড অব অনার) প্রদান করা হয়। তার কফিনে ডেপুটি স্পীকার, কৃষিমন্ত্রী, জেলা প্রশাসক, বগুড়া জেলা আওয়ামী লীগ, বগুড়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, সোনাতলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

এরপর শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে সংসদ সদস্য আব্দুল মান্নানের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে লাশবাহী আলিফ মেডিকেল সার্ভিসের এম্বুলেন্সে করে তার লাশ বগুড়ার সারিয়াকান্দি সারিয়াকান্দি ডিগ্রী কলেজ মাঠে বেলা সাড়ে ৩টায় নিয়ে যাওয়া হয়। প্রিয় সন্তানের লাশ এক নজর দেখার জন্য শুধু কলেজ মাঠ নয়, আশপাশের রাস্তায় প্রায় ১ কিলোমিটার জুড়ে রাস্তায় অবস্থান নেয় সাধারণ মানুষ। এরপর তৃতীয় নামাজে জানাযা শেষে কেন্দ্রীয় ঈদগাহ মাঠ সংলগ্ন স্থানে তার লাশ দাফন করা হয়। তার নামাজে জানাজায় হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ