Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাত পাখা জিতলে বিজয় হবে গণমানুষের

প্রচারণায় মেয়রপ্রার্থী আব্দুর রহমান ও ফজলে বারী মাসউদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৬ষ্ঠ দিনেও অব্যাহত গতিতে প্রচারণা চালিয়েছেন ইসলামী আন্দোলনের ঢাকা দক্ষিণের মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান এবং উত্তরের মাওলানা ফজলে বারী মাসউদ। গতকাল সকাল থেকে রাত পর্যন্ত কোতয়ালী ও সূত্রাপুর থানার বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালান আব্দুর রহমান। এবং রামপুরা ও হাতিরঝিলে প্রচারণা চালিয়েছেন ফজলে বারী মাসউদ।
আব্দুর রহমানের প্রচারণা সূত্রাপুর থানার সামনে পথসভার মাধ্যমে শুরু হয়ে ডালপট্টি মোড়, প্যারীদাস রোড, বাংলাবাজার, লালকুটি, শ্যামবাজার, ফরাসগঞ্জ হয়ে সূত্রাপুর দলীয় অফিসের সামনে এসে শেষ হয়। বিকেলে সদরঘাট থেকে শুরু হয়ে কোতয়ালী থানার সামনে দিয়ে বাবুবাজার ব্রিজ, ইসলামপুর শাখারীপট্টি, জজকোর্ট, রায়সাহেববাজার, জিন্দাবাহার কামরাঙ্গা মসজিদের সামনে পথসভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, শ্রমিকনেতা জাহাঙ্গীর আলম, মুফতী ছিদ্দিকুর রহমান, ছাত্রনেতা ইমরান হোসাইন নূর, মানোয়ার হোসেন, ফারুক হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ অংশ নেন। হাতপাখার প্রতি সাধারণ মানুষের সমর্থন ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। গণসংযোগ ও পথসভাগুলো একপর্যায়ে গণমিছিলে রূপ নিচ্ছে। এ সময় রাস্তার দু’পাশে থাকা সাধারণ মানুষ হাত নেড়ে মেয়রপ্রার্থী আব্দুর রহমানকে অভিবাদন জানান।
অবৈধভাবে দখল হওয়া খাল-মাঠ উদ্ধার করবো : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোল বাংলাদেশের মেয়র প্রার্থী অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, ঢাকা শহরে রাজনৈতিক ছত্রছায়ায় অবৈধ দখলদারিত্বের মহোৎসব চলছে। ঢাকায় এক সময় শতাধিক খাল ছিল। দখল হতে হতে ১৯৮৫ সালে তা তেতাল্লিশে এসে দাঁড়ায়। এর মধ্যে বর্তমানে ১৭টি খালের অস্তিত্বই খুঁজে পাওয়া যায় না। ২৬টি টিকে থাকলেও তা মৃতপ্রায় অবস্থায় রয়েছে। রাজনৈতিক ছত্রছায়ায় অবৈধ দখলদারিত্বের কারণে খালের প্রবাহ বন্ধ হওয়ায় ঢাকার জলাবদ্ধতা বাড়ছে। আমি নির্বাচিত হলে দখলকৃত খাল ও খেলার মাঠ উদ্ধার করে ঢাকার সুন্দর পরিবেশ ফিরিয়ে আনবো।
গতকাল রাজধানীর রামপুরা ও হাতিরঝিল এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। গণসংযোগকালে প্রার্থীর সাথে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, কেন্দ্রীয় সদস্য মুনতাসির আহমাদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি মুহাম্মাদ আব্দুর রাজ্জাক প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রচারণা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ