Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন রহমাতুল মুনিম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ৬:৫৯ পিএম

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে বাংলাদেশ ব্যাংকের পরিচলনা পরিষদের পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। যোগদানের তারিখ থেকে সর্বোচ্চ ২ বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেয়া হয়েছে।

একই সঙ্গে রহমাতুল মুনিমকে দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের পরিষদেও পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে রোববার (১২ জানুয়ারি) এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর ৯ (৩) (ডি) ধারায় প্রদত্ত ক্ষমতা বলে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সাবেক সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি’র স্থলে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের বর্তমান সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে (বর্তমান পদে থাকা সাপেক্ষে) তার যোগদানের তারিখ থেকে সর্বোচ্চ ২ বছরের জন্য বাংলাদেশ ব্যাংকের পরিচলনা পরিষদে পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হলো।

একই দিন অপর এক প্রজ্ঞাপনে মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার স্থলে আবু হেনা মো. রহমাতুল মুনিমকে (বর্তমান পদে থাকা সাপেক্ষে) একই মেয়াদের জন্য দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের পরিষদের পরিচালক হিসেবেও নিয়োগ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক

২৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ