Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জমে উঠেছে ঐতিহ্যবাহী বড়রিয়া মেলা

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

জমে উঠেছে মাগুরার মহম্মদপুরের বড়রিয়া গ্রামের শতবর্ষী ঘৌড়া দৌড় মেলা। নির্দিষ্ট সময়ের পূর্বেই জমে উঠেছে মেলা। মেলাকে কেন্দ্র করে এলাকার প্রতিটি বাড়িতে চলছে প্রস্তুতি। আত্মীয় স্বজন বন্ধু বান্ধব আসবে তাদের আপ্যায়নের জন্য প্রতিটি বাড়িতে আয়োজন করা হচ্ছে মুড়ি মুড়কী, পিঠা পুলি মহ নানান খাবারের।
১২ ও ১৩ই জানুয়ারি মেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে আত্মীয় স্বজনরা আগেভাগেই আসা শুরু করেছেন। মেলার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বাড়তি ব্যবস্থা গ্রহণ করেছে। ঘোড়া দৌড় উপলক্ষে শত বছর ধরে এ মেলা অনষ্ঠিত হয়ে আসছে। মাগুরা, নড়াইল, ফরিদপুর, যশোরসহ বিভিন্ন স্থান থেকে ঘোড়া দৌড়ে অংশ নিতে আসবে প্রায় ৫০টি ঘোড়া। মেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম খান (বাচ্চু) ব্যবসায়ীসহ সকলকে কোনো সমস্যা দেখা দিলে যোগাযোগ করার জন্য আহবান জানিয়েছেন। প্রতি বছর নির্দিষ্ট দিনে এ মেলা অনুষ্ঠিত হয়। এলাকার মানুষ তাদের আত্মীয় স্বজনদের এ মেলায় আমন্ত্রণ জানায়। মহম্মাদপুর উপজেলার বড়ুরিয়া গ্রামে এ মেলা প্রতিবছর অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলা

২৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
৭ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৩ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ