Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশুলিয়ায় ধর্ষণের ঘটনায় একজন গ্রেপ্তার

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৫:৪৯ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ১১ বছর বয়সী এক শিশু ধর্ষণের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে আশুলিয়ার গোকুলনগর এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক ব্যাক্তির নাম কুদরত হোসেন (৩২)। তাঁর বাড়ি মুন্সিগঞ্জের শ্রীনগর থানার কামারগাঁয়ে। তিনি সাভারের একটি গার্মেন্টস কারখানায় কাজ করেন। তিনি তাঁর স্ত্রী ও ৩ ছেলেসহ আশুলিয়ার গোকুলনগর এলাকায় ভাড়া থাকেন।

শিশুর পরিবার ও আশুলিয়া থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ওই শিশু কিশোরগঞ্জে তার দাদার বাড়িতে থাকে। শিশুটি সেখানেই একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ে। তার বাবা-মা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ভাড়া থাকেন। গত শনিবার কিশোরগঞ্জ থেকে তার দাদির সঙ্গে বাবা-মায়ের কাছে বেড়াতে আসে। গত বৃহস্পতিবার সন্ধ্যার আগে আগে ওই ভাড়া বাসার পাশের সড়কে খেলাধুলা করছিল সে। এ সময় এক ব্যক্তি তাঁকে কথা বলার ছলে পাশের একটি বাসায় নিয়ে যায়। এর কিছুক্ষণ পর শিশুটি বাড়িতে ফিরে যন্ত্রণায় ছটফট করতে থাকে। একপর্যায়ে শিশুটি পরিবারের লোকজনকে ধর্ষণের বিষয়টি জানালে তাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে শিশুটিকে গণস্বাস্থ্যে কেন্দ্রে নিয়ে যেতে বলেন। তবে ঘটনাস্থলে পুলিশ গিয়ে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। সেদিন মধ্যরাতে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আশুলিয়া থানা পুলিশ সূত্র জানায়, ঘটনার দিনই পুলিশ বাদী হয়ে মামলা করেন। পরে মামলার দায়িত্ব দেওয়া হয় পুলিশের উপ-পরিদর্শক রকিবুল হাসানকে।

রকিবুল হাসান বলেন, ‘মঙ্গলবার রাতে গোকুলনগর এলাকা থেকে ওই ব্যক্তিকে আটক করার হয়। এরপর বুধবার তাঁকে আদালতে পাঠানো হয়। আদালত তাঁকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ