Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারা বিশ্বের মুসলমানরা নির্যাতিত হচ্ছে

নরসিংদীতে ওয়াজ মাহফিলে বক্তাগণ

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নরসিংদীর জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা ও মহিলা কামিল মাদরাসার উদ্যোগে গত শনিবার রাত বারোটায় শেষ হয়েছে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল। মাদরাসার প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক সাইয়েদ কামাল উদ্দিন আব্দুল্লাহ জাফরী মাহফিলে সভাপতিত্ব করেন।
মাহফিলের প্রথম দিন প্রধান অতিথি ছিলেন সারেন্ডার্ড ইসলামী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শায়খ কাজী ইউসুফ জাহান, দ্বিতীয় দিন প্রধান অতিথি ছিলেন নরসিংদীর সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী, তৃতীয় দিন প্রধান অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক আফতাব উদ্দিন ভূইয়া। শনিবার বক্তৃতা করেন শায়খ মিজানুর রহমান আল আজহারী, শায়খ ড. রফিকুর রহমান আল মাদানী, শায়খ গোলাম সারোয়ার সাঈদী।
বক্তাগণ মুসলমানদের ঐক্য এবং নেতৃত্ব নিয়ে বক্তৃতা করেন। শায়খ মিজানুর রহমান আল আজহারী বলেন, বিভক্তির কারণে মুসলমানরা নেতৃত্বশূন্য। সারা বিশ্বের মুসলমানরা নির্যাতিত হচ্ছে। সঠিক নেতৃত্বের অভাবে মুসলমানরা সংগঠিত হতে পারছে না। নির্যাতনের প্রতিবাদ করতে পারছে না।
আল্লাহর রাসূল (সা.) আগে কাজ করেছেন পরে তিনি নেতা হয়েছেন। আগে নেতারা মানুষের খেদমত করতেন, এখন মানুষ নেতাদের খেদমত করেন। প্রথম দিন বক্তৃতা করেন শায়খ আবু নছর আশরাফী, শায়খ মাহমুদুল হাসান আল মাদানী, শায়খ মুফতি কাজী ইব্রাহীম। দ্বিতীয় দিন বক্তৃতা করেন, শায়খ ড. মুফতি আবুল কালাম আজাদ বাশার, কামরুল ইসলাম সাঈদ আনসারী এবং শায়খ নুরুল ইসলাম মাক্কী। তিনদিন দিনব্যাপী সম্মেলনের শেষদিনে লাখো লোকের সমাবেশ ঘটে। সম্মেলনে এক হিন্দু মহিলা সাইয়েদ কামাল উদ্দিন জাফরির কাছে শাহাদাৎ পাঠ করে মুসলমান হন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ