Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেনবাগে মাদ্রাসা থেকে পালাতে গিয়ে আরও এক শিক্ষার্থীর মৃত্যু, দুই শিক্ষক গ্রেফতার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ৫:৫৬ পিএম

সেনবাগ উপজেলায় মাদরাসা ৪তলা ভবনের ছাদ থেকে রশি বেয়ে নিচে নেমে পালাতে গিয়ে আহত শিক্ষার্থী সাইফুল ইসলাম সাকিব (১৪) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছে। ঘটনায় নিহত অপর শিক্ষার্থী সাজিদ হোসেনের পিতা আবুল হোসেন বাদী হয়ে মাদ্রাসার অধ্যক্ষ শহীদুল ইসলামকে প্রধান আসামী করে ৫ শিক্ষকের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৪/৫জনকে আসামী করে সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে জামাল হোসেন (২৮) ও ফয়সাল আহম্মেদ (২৫) নামের ২ শিক্ষককে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত দুই শিক্ষককে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

প্রকাশ, গত সোমবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার কানকিরহাট নামার বাজার এলাকার ইসলামিয়া ক্যাডেট মাদরাসার শিক্ষার্থী মো: সাজিদ হোসেন ও তার সহপাঠি সাইফুল ইসলাম সাকিব মাদ্রাসার ৪তলা ভবনের জানালা দিয়ে রশি বেয়ে পালাতে গিয়ে রশি ছিঁড়ে নীচে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। রাতেই তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মো: সাজিদ হোসেনকে মৃত ঘোষনা করেন। এঘটনায় আহত সাইফুল ইসলাম সাকিব নামের অপর শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার দিবাগত রাতে ঢামকের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।
মাদ্রাসার প্রতিটি কক্ষে লোহার কলাপসিবল গেইট রয়েছে। কঠোর নিরাপত্তার মধ্যে ছাত্ররা জীবনের ঝুঁকি নিয়ে পালানোর বিষয়ে পরিচয় গোপন রাখার শর্তে কয়েকজন এলাকাবাসী জানান, মাদ্রাসাতে হয়ত ছাত্রদের নির্যাতন করা হতো। তাই নির্যাতন সহ্য করতে না পেরে এরা জীবনের ঝুঁিক নিয়ে পালানোর চেষ্টা করে। গ্রেফতারকৃত শিক্ষকদের জিজ্ঞাসাবাদ করলে রহস্য উদঘাটিত হবে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. শাহজাহান শেখ জানান, মামলা দায়েরের পর বুধবার দিবাগত রাতে মাদ্রাসা এলাকায় অভিযান চালিয়ে দুই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। মামলার পর থেকে অধ্যক্ষ শহীদুল ইসলাম’সহ অন্য আসামীরা পলাতক রয়েছে। গ্রেফতারকৃত দুই শিক্ষককে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ