Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফজলে হাসান আবেদের অবদান সর্বব্যাপী: ড. ইউনূস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১:১২ পিএম

আর্মি স্টেডিয়ামে স্যার ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। আজ সকাল সাড়ে ১০টায় তার লাশ স্টেডিয়ামে আনা হয়। প্রেসিডেন্ট আবদুল হামিদের পক্ষে স্যার আবেদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মেজর আশিকুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা জানিয়েছেন উপ-সামরিক সচিব কর্নেল সাইফুল্লাহ পিএসসি। সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এবং আওয়ামী লীগের পক্ষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা নিবেদন জানান। এ সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমান। এছাড়া প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য ড. ম তানিম ফজলে হাসান আবেদের মরদেহে শ্রদ্ধা জানান। তাঁদের মধ্যে ছিলেন গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা নোবেল বিজয়ী ড. ইউনূসও।

ড. ইউনূসের কাছে এ সময় জানতে চাওয়া হয় প্রতিক্রিয়া। মুহূর্তে দুই চোখ জলে ভরে ওঠে এ নোবেল বিজয়ীর। কান্নাজড়িত কণ্ঠে বলেন, 'এখন যে বাংলাদেশকে আমরা দেখছি, তার রূপকার ফজলে হাসান আবেদ। তাঁর অবদান সর্বব্যাপী। তাঁর মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হলো তা পূরণে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ