Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশি বাহিনী প্রধানদের সাথে ভারতীয় ও রাশিয়ান সামরিক সদস্যদের সৌজন্য সাক্ষাৎ

আইএসপিআর | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সাথে ঢাকা সেনানিবাসস্থ সেনাসদরে, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এর সাথে নৌসদর দপ্তর, সাগরিকা হলে এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সাথে তেজগাঁওস্থ বিমান বাহিনীর ফ্যালকন হলে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর ২৬ জন বীর যোদ্ধা এবং স্বাধীনতা যুদ্ধ পরবর্তী কর্ণফুলী চ্যানেলে মাইন অপসারণে সহায়তাকারী রাশিয়ার ৫ জন নৌ সদস্য গতকাল সৌজন্য সাক্ষাৎ করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সাথে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর ২৬ জন বীর যোদ্ধা এবং স্বাধীনতা যুদ্ধ পরবর্তী কর্ণফুলী চ্যানেলে মাইন অপসারনে সহায়তাকারী রাশিয়ার ৫ জন নৌ সদস্য মঙ্গলবার সেনাসদরে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় পারস্পরিক কুশলাদি বিনিময়ের পর সেনাবাহিনী প্রধান বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধ ও যুদ্ধ পরবর্তী তাদের অবদান অত্যন্ত শ্রদ্ধা ভরে স্বরণ করেন এবং তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি তাদেরকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।

উল্লেখ্য, গতকাল সকালে সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাতের পূর্বে তারা ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ