Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমান্তে পুশ ইন বন্ধ হওয়ার লক্ষণ নেই, মহেশপুরে আটক ৪জন অনুপ্রবেশকারী

দক্ষিণ-পশ্চিম সীমান্ত থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৪:৩৬ পিএম

ভারত জুড়ে এনআরসি অশান্তি আরো বেড়েছে। বেড়েছে আতঙ্কও। এনআরসি আতঙ্কে বাংলাদেশ সীমান্তমুখী লোকজনের সংখ্যা ক্রমেই বাড়ছে। মঙ্গলবারও ৪জন সীমান্ত পেরিয়ে আসা অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি।
ভারতীয় পত্রিকা দৈনিক বর্তমান খবর দিয়েছে, নাগরিকত্ব ইস্যুতে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হিংসা কমলেও উত্তরবঙ্গের মালদহ ও উত্তর দিনাজপুরে বিচ্ছিন্নভাবে অশান্তি চলছেই।। উত্তর দিনাজপুরের কান্তিতে তৃণমূল কংগ্রেসের জমায়েতের পর একটি সরকারি বাসে আগুন লাগানোর ঘটনা ঘটে। মুর্শিদাবাদ ও বীরভূম জেলায় ব্যাপক হিংসার ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিস কড়া ব্যবস্থা নিয়েছে। মুর্শিদাবাদ জেলায় ১৬০ জনকে এবং বীরভূমে ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
ওপারের একাধিক সূত্রে জানায়, বিশেষ করে বাংলাভাষীরা এখন গ্রেফতার আতঙ্কে বাংলাদেশ সীমান্তের দিকে ছুটছে। আমাদের ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ভারত থকেে অবধৈ অনুপ্রবশেকারদিরে আসা অব্যাহত রয়ছেে । এরই ধারাবাহকিতায় আজও ৪ জন অবধৈ অনুপ্রবশেকারকিে আটক করছেে মহশেপুর বজিবিি ৫৮ ব্যাটলেয়িানরে বশিষে টহল দল। ১৭ আরখি আনুমানকি ১১.৩০ মনিটিরে সময় জলুলি বওিপরি সীমান্ত পলিার ৫৩/১ এস হতে ৩০০ গজ বাংলাদশেরে অভ্যন্তরে ঝনিাইদহ জলোর মহশেপুর উপজলোর মগদাসপুর কারবালার নকিট হতে ২জন পুরুষ ১ জন নারী ও ১জন শশিু সহ মোট ৪ জন অত্র ব্যাটলেয়িানরে হাতে আটক হয়। আটোককৃত ৪ জনকে অবধৈ ভাবে সীমান্ত অতক্রিম করার অপরাধে পাসর্পোট অধ্যাদশে ১৯৭৩ এর ১১(গ) ধারায় মহশেপুর থানায় সোর্পদ করা হয়ছে।ে এই নয়িে গত দুই মাসে মহশেপুর ৫৮ ব্যাটলেয়িানরে হাতে ৩২০ জন আটক হলো। #

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ