Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে সাতটি গরুর মৃত্যু

পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ৪:৫১ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জের একটি ক্ষুদ্র গরুর খামারে অগ্নিকাণ্ডে সাতটি গরু আগুনে দগ্ধ হয়ে মারাগেছে। এতে খামারটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে কমপক্ষে ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের গোবিন্দ নগর মধ্যপাড়া গ্রামের আয়েত আলী আকন্দের ছেলে সৌদি প্রবাসী শহীদুল ইসলামের নিজ বাড়িতে স্থাপিত গরুর খামারে শুক্রবার রাত অনুমানিক ১২টার দিকে আকস্মিক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বাড়ীর লোকজন কোন কিছু বুঝে ওঠার আগেই খামারের গোয়াল ঘরটি আগুনে সম্পূর্ণরূপে ভষ্মিভূত হয়ে যায়। এতে খামারে রাখা ৭টি গরু অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। ঘটনার পর পরই আগুন নেভানোর সুযোগ নিয়ে পাশের বাড়ী শহীদুলের চাচা আবুল কাশেমের বাড়ি থেকে নগদ ৪৫ হাজার টাকা সহ অন্যান্য জিনিস পত্র চুরি করে নিয়ে গেছে দূবৃত্তরা।

ক্ষতিগ্রস্থ খামার মালিক শহীদুল ইসলামের পরিবার দাবী করেছে পূর্ব কোন শত্রæতার জের ধরে দুবৃত্তরা পরিকল্পিতভাবে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে। ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনায় ৭টি গরু জীবন্ত পুড়ে মারা যাওয়ার ঘটনায় স্থানীয় মানুষের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তাঁরা কেউই এই ঘটনাটিকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারছেন না।

এ ব্যাপারে গোবিন্দগঞ্জ ফায়ারসার্ভিস স্টেশনে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁরা জানান, রাতে একটি অগ্নিকান্ডের বিষয়ে ফোনে তাঁদের অবগত করা হলেও পরক্ষণেই আগুন নিভে গেছে বলে জানানো হয়।

শনিবার সকালে গোবিন্দগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন সহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারটিকে সহায়তার আশ^াস দিয়েছেন।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। মামলা দায়েরের পর তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ