Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাভাষীদের পুশ ইন করছেই বিএসএফ

মহেশপুর সীমান্তে আরো ৯ জন আটক

দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে বিশেষ সংবাদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ভারত থেকে বাংলাভাষীদের বাংলাদেশে ঠেলে পাঠানো বন্ধ হয়নি। প্রতিদিনই বিভিন্ন সীমান্তপথে কমবেশি পুশ ইন হচ্ছে। গতকালও ঝিনাইদহের মহেশপুরের জলুলী এবং পলিয়ানপুর সীমান্ত দিয়ে বিএসএফ ৯ জনকে ঠেলে পাঠিয়েছে। বিজিবি তাদের আটক করে মহেশপুর থানায় হস্তান্তর করেছে।

বেনাপোল সীমান্তপথে নতুন করে বিএসএফ কাউকে পুশ ইন করেনি বলে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ মো. মামুন খান জানান। ৪৯ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা দৈনিক ইনকিলাবকে জানান, আমরা সতর্ক আছি। সকল বিওপিকে নির্দেশ দেওয়া হয়েছে বিএসএফ কোন ব্যক্তিকে যাতে পুশ ইন করতে না পারে তার জন্য সতর্ক দৃষ্টি রাখতে। তাছাড়া সীমান্তে স্পেশাল অপারেশনের জন্য বিজিবিকে প্রস্তুত রাখা হয়েছে। সাতক্ষীরা, বেনাপোল, মহেশপুর, জীবননগর সীমান্তের ওপারে বেশকিছু বাংলাভাষীকে পুশ ইনের জন্য জড়ো রাখা হয়েছে বলে ওপারের একাধিক সূত্রে জানা গেছে।

আমাদের ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে আরো ৯ জন বাংলাভাষী মুসলিমকে আটক করেছে বিজিবি। গতকাল মঙ্গলবার ভোর রাতে উপজেলার জলুলী ও পলিয়ানপুর বিওপির মাঠপাড়া সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

খালিশপুর ৫৮ ব্যাটালিয়ানের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, ভোররাতে জলুলী ও পলিয়ানপুর বিওপির মাঠপাড়া সীমান্ত দিয়ে ভারতে থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় ৯ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৪ জন পুরুষ, ৩ জন নারী ও ২ জন শিশু রয়েছে। তাদেরকে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে। তারা অভিযোগ করে বলছেন, ভারতীয় সরকারি একটি বাহিনী তাদের বিভিন্ন জায়গা থেকে আটক করে সীমান্তে পৌছে দিচ্ছে। এই নিয়ে ৫৮ ব্যাটালিয়নের আওতায় ঝিনাইদহ সীমান্তে অবৈধ প্রবেশের সময় মোট ২’শ ৩৮ জনকে আটক করলো বিজিবি।



 

Show all comments
  • Hannan Kabir ২৭ নভেম্বর, ২০১৯, ১:১২ এএম says : 0
    বিজিবিকে অনুরোধ করছি আটক নয় পুশব্যাক করুন । কারন আটক ব্যক্তিদের ইন্ডিয়া কখনোই ফিরিয়ে নেবে না । এক দুর্বল মায়ানমারের কাছেই তাদের লোক ফিরিয়ে নেওয়ার জন্য পেরে উঠেছে না । তার উপরে ইন্ডিয়ার সাথে তো প্রশ্নই আসে না ।
    Total Reply(0) Reply
  • Anamika Das ২৭ নভেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    মায়ানমারে 11 লাখ পাওয়া গেছে ভারতে হয়তো এক কোটি পাওয়া যেতে পারে
    Total Reply(0) Reply
  • GM Sourabh ২৭ নভেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    সবই ভারতের অভ্যন্তরীণ বিষয়, এসব নিয়ে আমরা সংবাদ দেখতে চাইনা,যতক্ষণ পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রীকে রাষ্ট্রদ্রোহিতার আসামী না করা হচ্ছে।
    Total Reply(1) Reply
    • oti_shadharon ২৭ নভেম্বর, ২০১৯, ৯:৩০ এএম says : 4
      পররাষ্ট্রমন্ত্রী নাকে তেল দিয়ে আরামে ঘুমাচ্ছেন; অনুগ্রহ করে তাকে বিরক্ত করবেন না (??); উনি ঘুমের ঘোরেই বলছেন - ভারত কাউকে পুশ ইন করবে না।
  • Abdullah Maw ২৭ নভেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    আল্লাহ্ তুমি মুসলমানদের ইজ্জত রক্ষা কর ! আমীন ইয়া রব্বাল আলামীন।
    Total Reply(0) Reply
  • Shams Mukul ২৭ নভেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    দেশে মদনা সরকার যখন আছে তখন যে যেমন পারে মদনারে ভাইঙ্গা খাবে, এ আর নতুন কি!!
    Total Reply(0) Reply
  • Abdul Kaiyum ২৭ নভেম্বর, ২০১৯, ১:১৫ এএম says : 0
    যদি ভারত মুসলিম তাড়ানোর সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে চায় সেটাহবে ভারতের জন্যে কাল
    Total Reply(0) Reply
  • ahammad ২৭ নভেম্বর, ২০১৯, ১:৫৫ এএম says : 0
    সরকারের দয়িত্বশীল তথা পররাষ্ট্র মন্ত্রীর চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিন,ভারত প্রতিরাতে কতলোক বাংলাদেশে পুশ করতেছে। তারপরও তারা বলবে আমাদেরকে ভারত আশ্বাস দিয়েছে আমাদের কোন আসুবিধা নাই। বিজিবির জোয়ান ভাইদের বিনয়ের সাথে অনুরোধ করবো একটা লোকও গ্রহন না করে সবগুলোকে পুসব্যাক করুন। দেশও জনগনের স্বর্থে মিয়ানামারের এগারলাখএর জ্বালায় আমরা অতিষ্ঠ আভার ভরতের গুলো ও ?????গ্রেপতার করে জেলখানায় নিলে আমাদেরই লোকসান হবে, কারন পূনরায় তারা এইসব লোককে গ্রহন করতে অস্বিকার করবে। তাতেদেশে আরও অস্হিতিশীলতা সৃষ্টি হবে।
    Total Reply(0) Reply
  • llp ২৭ নভেম্বর, ২০১৯, ৩:৪৮ এএম says : 0
    Population is not a problem. Send these people as maid servants to other countries and thereby earn foreign money. Also we need cheap labour to reduce production and transportation cost of our agricultural/industrial product. This will help our economy. Dhaka residents are also paying too much money to their maid servants which is making their own lives very difficult. Accept these people if they are muslims. Allah t'ala will be pleased with us.
    Total Reply(0) Reply
  • jack ali ২৭ নভেম্বর, ২০১৯, ৫:১১ পিএম says : 0
    We didn't liberated our country to be slave of India---before muslim have dignity---they only fear Allah[SWT] as such all the kafir used to fear muslim.....now we fear kafir as such they are killing/raping/pushing people.......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ