Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে এক মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ৪:২৭ পিএম

ঝালকাঠিতে আড়াই লিটার তরল ফেনসিডিল বহনের দায়ে আনছার আলী নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই মাসের কারাদ-াদেশ দেওয়া হয়। মঙ্গলবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ. মো. তোফায়েল হাসান আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আনছার আলী যশোরের শর্শা উপজেলার সামটা গ্রামের মো. খোদাবক্সের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১১ নভেম্বর সন্ধ্যায় যশোর থেকে অভিনব কায়দায় নারিকেলের মধ্যে আড়াই লিটার তরল ফেনসিডিল নিয়ে বিক্রির উদ্দেশ্যে ঝালকাঠি আসছিল আনছার আলী। গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল র‌্যাব-৮ এর একটি দল ঝালকাঠি-খুলনা আঞ্চলিক মহাসড়কের বাদামতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পরের দিন র‌্যাবের ডিএডি রেজাউল হোসেন বাদী হয়ে ঝালকাঠি থানায় ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ঝালকাঠি থানার এসআই গোলাম মোস্তফা ২০১০ সালের ২৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ২৬ মে আসামীদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। পরে সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করা হয়। রায়ে অপর চার পলাতক আসামীকে খালাস দেওয়া হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সাবেক অতিরিক্ত সরকারি কৌঁসুলি এম আলম খান কামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ