Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম হিযবুত তাহরীরের ১৫ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ২:০৬ পিএম

নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের মহানগর প্রধানসহ ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। 

শনিবার ভোর পর্যন্ত টানা অভিযানে আন্দরকিল্লা, চান্দগাঁও ও বায়েজিদ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক প্রচারপত্র, নগদ দুই লাখ ৮২ হাজার টাকা, দুটি ল্যাপটপ, ইলেক্ট্রনিক ডিভাইস, সংগঠনের গঠনতন্ত্র ও ট্রেনিং ম্যানুয়াল উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশ। শনিবার সিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান অতিরিক্ত কমিশনার (অপরাধ) আমেনা বেগম। আমেনা বেগম বলেন, নিষিদ্ধ ঘোষিত সংগঠনটি এখনও সক্রিয়। গ্রেফতারকৃতদের মধ্যে অনেকেই শিক্ষার্থী। তারা পরিবারের সদস্যদের ভুল তথ্য দিয়ে হিযবুতের কার্যক্রমের সাথে যুক্ত ছিল। কোচিংয়ের নাম করে তারা ওই সংগঠনের কাজ করতো।

গ্রেফতারকৃতরা হলেন- ওয়ালিদ ইবনে নাজিম (১৮), ইমতিয়াজ ইমাইল (২৫), আবদুল্লাহ আল মাহফুজ (৩০), আবুল মোহাম্মদ এরশাদুল আলম (৩৯), নাছির উদ্দিন চৌধুরী (২০), নাজমুল হুদা (২৭), লোকমান গণি (২৯), মো. করিম (২৭), আবদুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান রানা (২০), আরিফুল ইসলাম (২০), আজিম উদ্দিন (৩১), আজিমুল হুদা (২৪), ফারহান বিন ফরিদ (২৩) ও মো. স¤্রাট (২২)।

গ্রেফতার আবুল মোহাম্মদ এরশাদুল আলম হিযবুতের চট্টগ্রাম মহানগর শাখার প্রধান। তিনি চট্টগ্রামের ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের শিক্ষক। আবদুল্লাহ আল মাহফুজ নোভারটিস ফার্মাসিউটিক্যালসের চট্টগ্রামের টেরিটরি ম্যানেজার। তিনি হিযবুতের চট্টগ্রাম নগর শাখার দ্বিতীয় শীর্ষ নেতা বলে জানায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ