Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে বৃহস্পতিবার বাদে ফজর ইজতেমা শুরু

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ৯:৪৬ এএম

কক্সবাজারে তিন দিন ব্যাপী তাবলীগ জামায়াতের ইজতেমা আজ বৃহস্পতিবার ফজর নমাজের পর থেকে শুরু হয়েছে। সাগর পাড়ের ডায়বেটিস হাসপাতালের পশ্চিম-উত্তর পাশের ঝাউবনে অনুষ্ঠিত হচ্ছে এই এজতেমা।

৭,৮ ও ৯ নভেম্বর ৩দিন ব্যাপি এই জেলা ইজতেমা ৯ নভেম্বর দুপুরে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

জানাগেছে, প্রতি বছরের ন্যায় এ বছরও তাবলীগ জামাতের জেলা ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। ৭ নভেম্বর ফজরের নামাজের পর আম ইবয়ানের মাধ্যমে ইজতেমা আনুষ্ঠানিকভাবে শুরু হবে।

এবারের ইজতেমায় কক্সবাজারের প্রত্যন্ত অঞ্চল থেকে তাবলীগ জামাতের মুরুব্বি, আলেম-ওলামা ও সাথীদের তত্ত্বাবধানে লক্ষ লক্ষ মুসল্লির সমাবেশ হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

তাবলীগ জামাতের প্রাণ কেন্দ্র ঢাকা কাকরাইলের মুরুব্বী সহ কক্সবাজার তাবলীগ জামাতের মুরুব্বীরা ইজতেমায় বয়ান করবেন। সকলকে দিনের দায়িত্ব নিয়ে আসার আহবান জানানো হয়।

জেলা ইজতেমায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তার দায়িত্বে রয়েছে। পাশাপাশি তাবলীগের সাথী নিরাপত্তার দায়িত্ব পালনে করবেন। যেকোন দুর্যোগ মোকাবেলায় রয়েছে ফায়ারসার্ভিসও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ