Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ১২ মামলার আসামী ভূমিদস্যু শহিদুল্যাহ এখন আওয়ামীলীগ নেতা

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ৩:১৪ পিএম

যোগ্যতা থাকুক আর না থাকুক টাকা ও বড় নেতার সাথে সখ্যতা থাকলেই যে দলীয় পদ পাওয়া যায় তা আবারো প্রমাণ করলেন গাজীপুর মহানগরের ২ নং ওয়ার্ডের লস্কর চালা এলাকার ভুমিদস্যু শহিদুল্যাহ।


বিভিন্ন একাধিক প্রাপ্ত তথ্যে জানা গেছে, তার নামে অপহরণ করে মুক্তিপণ দাবি, সরকারি জমি দখল করে বাড়ি ঘর নির্মাণ, সরকারি জমি জাল দলিল করে বিক্রি করা, চেক জালিয়াতিসহ বিভিন্ন অপরাধের ১২ টির অধিক মামলা রয়েছে।

এ সব মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য সে আওয়ামীলীগের প্রভাবশালী এক নেতার মাধ্যমে মোটা অংকের টাকার বিনিময়ে গাজীপুর মহানগরের ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদকের পদটি ভাগিয়ে নেয়। এ পদটি ঘোষণা হবার পর এলাকার রাজনৈতিক সচেতন মানুষের মধ্যে এমন কি আওয়ামীলীগসহ বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।

২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হওয়ার পর শহিদুল্যাহ আরো বেপরোয়া হয়ে উঠে। সম্প্রতি সে লস্কর চালা এলাকায় রাতের আধারে ৩ শতাধিক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। সরকার দলীয় প্রধান রাজনৈতিক দলের এমন একটি পদ পাওয়ার পর পুলিশের সাথে গড়ে তোলে সখ্যতা। অভিযোগ রয়েছে পুলিশের সাথে গোপন

যোগাযোগ এবং সরকার দলীয় আওয়ামীলীগের গাজীপুর মহানগরের ওয়ার্ড নেতা হওয়ার কারণেই এত গুলো মামলা থাকার পরও সে গ্রেফতার হচেছ না।
নাম প্রকাশ না করার শতে ২নং ওয়াডের একাধিক সুএ জানায়, সরকারি জমি দখল করে বাড়ি ঘর তৈরি সময় তৎকালীন গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর খবর পেয়ে শহিদুল্যাহ গংদের বিরুদ্ধে মামলা করার জন্য কাশিমপুর ভুমি অফিসকে নিদেশ প্রদান করেন । সে সময় শহিদুল্যাহ কিছুদিন গা ডাকা দিয়ে থাকে।

এ বছরের মে মাসের ২০ তারিখে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডঃ আজমত উলল্যাহ খান ও সাধারন সমপাদক গাজীপুর সিটি মেয়র এডঃ জাহাঙ্গীর আলম স্কাক্ষরিত এক পএে শহিদুল্যাহ কে গাজীপুর মহানগর ২নং ওয়াডের আওয়ামীলীগের সাধারন সমপাদক ঘোষনা করে। এর পর থেকে শহিদুল্যাহ প্রকাশ্যে বের হয়।

অপর একটি সূএজানায়, আওয়ামীলীগের প্রভাবশালী এক নেতাকে মোটা অংকের টাকা দিয়ে এ পদটি ভাগিয়ে এনেছে শহিদুল্যাহ। এখন সরকার দলীয় নেতা হওয়ার কারনে ১২টির অধিক বিভিন্ন মামলা থাকার পরও পুলিশ তাকে গ্রেফতার করছে না।

নাম প্রকাশ না করার শতে আওয়ামীলীগের একাধিক নেতা কমী জানান শহিদুল্যাহ কে ওয়াডের সাধারন সমপাদক ঘোষনায় তারা হতবাক হয়েছেন। শহিদুল্যাহ কে ওয়াড আওয়ামীলীগের সাধারন সমপাদকের পদ দিয়ে দলকে বিতকিত এবং ত্যাগী নেতাদের বঞিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ