Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বড় স্বপ্ন নিয়ে রাজকোট যাত্রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১:০৯ পিএম

চিন্তা ছিল প্রতিদ্বন্দ্বীতা করা।  শেষ বল পর্যন্ত মাঠে টিকে থাকা।  হারার আগে ম্যাচ না হারার পণ ছিল।  ‘জান’ দিয়ে খেলার ঘোষণা ছিল। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে পাওয়া গেল এভাবেই।

নিজেদের সেরা ক্রিকেট উপহার দিয়ে বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি জিতে নিয়েছে দারুণভাবে। স্বাগতিক ভারত বাংলাদেশকে হাল্কাভাবে নেয়নি মোটেও। কিন্তু ব্যাট-বলের দুর্দান্ত পারফরম্যান্সে ভারতকে চমকে দিয়েছে মাহমুদউল্লাহর দল। এবার সামনে এগিয়ে যাওয়ার পালা।  তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতে নেওয়ায় বাংলাদেশের লক্ষ্য এখন সিরিজ জয়।

মুশফিক আগের রাতে সেই কথাই বলেছেন,‘পুরো সফরে আমাদের হারানোর মতো কিছু নেই। এটাই আমাদের জন্য ইতিবাচক দিক, যা আমাদেরকে সামর্থ্য অনুযায়ী স্বাধীনভাবে খেলতে সাহায্য করছে এবং ভয়ডরহীন ক্রিকেট খেলতে সাহায্য করছে। কিন্তু আজকের জয় আমাদেরকে ভিন্ন চিন্তা করাবে। হয়তো আমরা নতুন মোমেন্টাম পাব। ’

মুশফিকের কথা স্পষ্ট, এবার সিরিজ জয়ের চিন্তা বাংলাদেশ শিবিরে। ভারতের মাটিতে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করা যাবে না মোটেও। সেই লক্ষ্যে রাজকোট ও নাগপুরের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টিতে নামবে বাংলাদেশ।

ভারত ও বাংলাদেশের গন্তব্য এখন রাজকোট।  দিল্লি থেকে সরাসরি ফ্লাইটে রাজকোট যাবার সুযোগ নেই। আয়োজকরা দুই দলের জন্য চার্টার্ড উড়োজাহাজের ব্যবস্থা করেছে।  দুপুরের মধ্যেই রাজকোটে পৌঁছে যাবে দল।  ৭ নভেম্বর সেখানে দুই দলের দ্বিতীয় টি-টোয়েন্টি।

ভারতের বিপক্ষে আট টি-টোয়েন্টি হারের পর নবম ম্যাচে জিতল বাংলাদেশ।  দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ নিজেদের কাজ একধাপ এগিয়ে রেখেছে। এবার সিরিজ জয়ের বড় স্বপ্ন নিয়ে রাজকোটে টিম বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজকোট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ