Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপনগরে বিস্ফোরণ: সেই বেলুন বিক্রেতার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ১১:৪১ এএম

রাজধানীর রূপনগরে গ্যাস দিয়ে বেলুন ফোলানোর সময় সিলিন্ডার বিস্ফোরণে ৮ শিশু মারা যাওয়ায় ওই বেলুনবিক্রেতা আবু সাঈদের (৩০) বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (৩০ অক্টোবর) দিনগত রাত ৩টায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করে।

বিষয়টি নিশ্চিত করে রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, পুলিশ বাদী হয়ে বেলুনবিক্রেতা আবু সাঈদের বিরুদ্ধে দুটি ধারায় একটি মামলা দায়ের হরা হয়েছে। মামলার বিয়ষ হলো- অপরাধজনিত নরহত্যা তথা বিস্ফোরণ আইন। যার নম্বর ৩০। আবু সাঈদ বর্তমানে পুলিশি পাহারায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত আট শিশুর মৃত্যু হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (৩০ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে রূপনগর ১১ নম্বর সড়কে বেলুনে গ্যাস ভরছিলেন এক ব্যবসায়ী। এ সময় হঠাৎ করেই বিস্ফোরিত হয় সিলিন্ডারটি। এতে ঘটনাস্থলেই ৫ শিশুর মৃত্যু হয়। পরে হাসপাতালে নেয়ার পর মারা যায় আরও তিনজন।

বৃহস্পতিবার সকালে আরও একজনের মৃত্যু হয়। আহতদের সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার পরপরই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে লাশগুলো উদ্ধার করে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ