Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্বৃত্তের হামলায় মসজিদের ইমাম নিহত

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

কুমিল্লার দেবিদ্বারে দুর্বৃত্তদের হামলায় আহত মসজিদের ইমাম ব্রাহ্মণপাড়ার সুলতান উদ্দিন নূরী গত মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। এ ঘটনায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি এরশাদ মিয়ার ছেলে মাহাবুবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত ইমাম সুলতান উদ্দিন নূরী একই জেলার পাশ্ববর্তী উপজেলা ব্রাহ্মণপাড়ার শশীদল ইউনিয়নের চৌব্বাসা গ্রামের কালা মিয়া সর্দার বাড়ির সুমন মিয়া (আয়েত আলী)’র ছেলে।

জানা গেছে, দেবিদ্বার উপজেলার মুগসাইর সুন্নী জামে মসজিদের ইমাম সুলতান উদ্দিন নূরী গত ১১ অক্টোবর ভোরে ফজর নামাজ পড়াতে মসজিদে যাওয়া পথে দুর্বৃত্তরা পিটিয়ে ও কুপিয়ে রাস্তায় ফেলে চলে যায়। এলাকাবাসী তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থা আশংকাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। কুমিল্লায় প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে একই দিনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসকরা।

এ ব্যাপারে ওই এলাকার বাসিন্দা ও মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম জানান, আমরা এসে ইমাম সাহেবকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। তার চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে প্রেরণ করি এবং বিষয়টি তার স্বজনদের ফোনের মাধ্যমে জানাই। ইমাম সাহেব একজন ভদ্র মানুষ ছিলেন। ইমাম সাহেবের উপর হামলাকারি সকল আসামিদের দ্রুত আইনের আওতায় এনে হামলার বিচার দাবি জানান তিনি।

দেবিদ্বার থানার এস আই ইকতার জানান, মুগসাইর সুন্নী জামে মসজিদের ইমাম সুলতান উদ্দিন নূরীর উপর হামলায় তার ছেলে ওবায়দ উল্লাহ তার বাবাকে হত্যার চেষ্টায় হামলার অভিযোগে ওই মসজিদের সাবেক ইমাম ও বর্তমান সভাপতি এরশাদ মিয়ার ছেলে মাহাবুবুর রহমানকে এজাহার নামীয় আসামি এবং আরো অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে মামলা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ