Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেতানিয়াহুকে উপেক্ষা করে রাশিয়ায় ইসরায়েলি নারীর কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৫:৫২ পিএম

ইসরায়েলি এক নারীকে সাড়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছে রাশিয়ার একটি আদালত। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ছেড়ে দিতে আহ্বান জানালেও মাদক সংক্রান্ত অপরাধের দায়ে তাকে এ শাস্তি দেয়া হলো। শুক্রবার রাশিয়ার আদালত ওই নারীকে কারাদণ্ডের আদেশ দেয়।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানিয়েছে, দণ্ডপ্রাপ্ত নারীর নাম নামা ইসাচার (২৫)। গত ২৫ এপ্রিল ট্রানজিটের সময় মস্কো বিমানবন্দরে গ্রেফতার করা হয় তাকে।

ইসাচার ভারত থেকে মস্কো হয়ে ইসরায়েল যাচ্ছিলেন। মস্কো বিমানবন্দরে ট্রানজিটের সময় সেখানকার আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে, তিনি ৯ গ্রাম মাদক বহন করছিলেন। শেষ পর্যন্ত মাদক চোরাচালানের দায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করে রাশিয়া কর্তৃপক্ষ।

মামলার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তার দেশের নাগরিককে ছেড়ে দেওয়ার জন্য রাশিয়ার কাছে আহ্বান জানান। বিষয়টি নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গেও কথা বলেন তিনি। তবে নেতানিয়াহুর অনুরোধকে পাত্তা দেয়নি রাশিয়া। তারা ইসরায়েলের ওই নারীকে সাড়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছে। সূত্র: রয়টার্স।



 

Show all comments
  • Hafizur ১২ অক্টোবর, ২০১৯, ৭:৪০ পিএম says : 0
    Good
    Total Reply(0) Reply
  • Hafizur ১২ অক্টোবর, ২০১৯, ৭:৪০ পিএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ