Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে সাভার, ফরিদপুরে ২ জন করে, গোপালগঞ্জ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, কক্সবাজারে একজন করে। আহত হয়েছেন ৫ জন।

সাভার : সাভারে পৃথক সড়ক দুর্ঘটনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার স্বামী ও এক পথচারীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন সাভার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার জাহান। গত বুধবার রাতে সাভারের আমিনবাজার সালেহপুর ও গতকাল সকালে ঢাকা ও আরিচা মহাসড়কের রেডিও কলোনী এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করেছে।

পুলিশ জানায়, গত বুধবার রাতে সাভারে ঢাকা ও আরিচা মহাসড়কের সালেহপুর এলাকায় দ্রুতগতির একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডার ভেঙে সড়কের উল্টো পাশে চলে যায়। এ সময় বিপরীত থেকে আসা একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো-গ-৪২-৪২৫২) সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রাইভেটকারে থাকা সাভার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার জাহান (৩৯) গুরুতর আহত হন। তার স্বামী ঠিকাদার কাজী সেলিমুর রহমান (৪৫) ঘটনাস্থলেই মারা যান। পরে খালেদা আক্তারকে উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, গতকাল সকালে সাভারে ঢাকা ও আরিচা মহাড়কের রেডিও কলোনী এলাকায় অজ্ঞাত গাড়ির চাপায় আহমদ আলী নামে এক পথচারী যুবক নিহত হয়েছেন। খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত আহমদ আলী সাভার পৌর এলাকার নয়াবাড়ি মহল্লার কোরান আলীর ছেলে।

ফরিদপুর : ফরিদপুরের সদরপুরে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার চরমোনাই ইউনিয়নের জাজিরাকান্দি এলাকায় জাজিরাকান্দি-ফকিরকান্দি আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন চরমোনাই ইউনিয়নের জাজিরাকান্দি গ্রামের মৃত মুন্সী নুরুদ্দীন আহম্মেদের ছেলে ও সদরপুর উপজেলার কৃত্রিম প্রজনন কেন্দ্রের স্বেচ্ছাসেবী আবুল কালাম আজাদ (৫৩) এবং একই ইউনিয়নের মৃত আদেলউদ্দিন হাওলাদারের ছেলে গ্রাম পুলিশ সদস্য মিনা হাওলাদার (৫৬)।

খুলনা : খুলনায় বাসের চাকায় পিষ্ট হয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আনিকা কুমকুম লিয়া (২২) নিহত হয়েছেন। ঘটনার পর খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। গতকাল সন্ধ্যায় নগরীর গল্লামারি সংলগ্ন খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত লিয়া বেসরকারি নর্দান বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্রী ছিলেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে বাসের চাকায় পিষ্ট হয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিশা নিহত হয়েছেন। ওই ছাত্রী একটি বাইকের পেছনে বসা ছিলেন। বাইক থেকে পড়ে গেলে পেছন থেকে আসা একটি বাস তার শরীরের ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদুল হক মোল্যা মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন। গত বুধবার রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
বরিশাল : বরিশালে গত বুধবার সড়ক দুর্ঘটনায় কমলা বেগম (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নিহত কমলা বেগম বরিশাল সদরের রায়পাশা ইউনিয়নের শিবপাশা এলাকার মুক্তাল হোসেনের স্ত্রী।

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর টাইগারপাস এলাকায় মিনি বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক ছাত্রদল নেতা নিহত হয়েছেন। নিহত এ ছাত্রদল নেতার নাম মোসাদ্দেক হাসান ফালু ওরফে রিদওয়ান (২৬)। গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে চট্টগ্রাম নগরীর টাইগার পাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রিদওয়ান চট্টগ্রাম হাজী মোহাম্মদ মহসীন কলেজ ছাত্রদলের যুগ্ন আহবায়ক ছিল।

কক্সবাজার : কলেজ ছাত্রী সাকির আর বাড়ী যাওয়া হলনা। চলে গেছেন না ফেরার দেশে। কাভার্ড ভ্যান কেড়ে নিয়েছে সাকির প্রাণ। কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার পালংখালী বাজারের পাশে কাভার্ড ভ্যান উল্টে গিয়ে যাত্রীবাহী একটি সিএনজিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে কলেজ ছাত্রী সাকি নিহত ও ৩ জন আহত হয়। গত বুধবার রাত সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। জানা গেছে, নিহত ছাত্রী হুমাইরা নুর সাকি কক্সবাজার সরকারী কলেজের দ্বাদশ (ব্যবসায় শিক্ষা) বর্ষের শিক্ষার্থী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ