Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমারু বিমান বিধ্বস্ত হয়ে যুক্তরাষ্ট্রে নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১১:৩৮ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রেডলি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বুধবার দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার একটি বি-১৭ বোমারু বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে সাতজন নিহত হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছে আরও ৯ জন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের ওই বোমারু বিমানটিতে যাত্রী ও ক্রুসহ ১৩ আরোহী ছিল। খবর এনবিসি নিউজের।

সাথানীয় সময় বুধবার সকাল ১০টার দিকে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের ব্রেডলি আন্তর্জাতিক বিমানবন্দরে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানি ও জাপানের হামলায় বি-১৭ বিমান ব্যবহার করেছিল মার্কিন বিমানবাহিনী।

দুর্ঘটনার সময় বিমানটিতে ১০ যাত্রী এবং তিন ক্রু ছিল। কানেক্টিকাটের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা জেমস রোভেলা এক সংবাদ সম্মেলনে ওই বিমান দুর্ঘটনার কথা জানান।

তিনি আরও বলেন, আগুনে দগ্ধ হতাহত লোকজনকে শনাক্ত করা খুব কঠিন কাজ। এ বিষয়ে আমরা কোনো ভুল করতে চাই না। বিমানবন্দরে তদারকির কাজ করেন এমন এক কর্মকর্তাও ওই দুর্ঘটনায় আহত হয়েছেন বলে জানানো হয়েছে।

কী কারণে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে তা এখনও পরিষ্কার নয়। এ বিষয়ে তদন্ত হচ্ছে। বিমানটি স্থানীয় সময় সকাল পৌনে ১০টায় উড্ডয়ন করার ১০ মিনিট পরই কন্ট্রোলরুমকে জানায়, তারা কিছু সমস্যায় পড়েছেন।

এর পরেই বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর পরই কয়েক ঘণ্টার জন্য বিমানবন্দর বন্ধ রাখা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ