Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিথর ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ময়মনসিংহে ২, পটুয়াখালী, নওগাঁ, ঈশ্বরদী ও বেনাপোলে একজন করে।

ময়মনসিংহ : ময়মনসিংহ সদর উপজেলার আলালপুরে বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে চালকসহ দুজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও পাঁচজন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- তারাকান্দা উপজেলার কোদালদর গ্রামের সিএনজিচালক আইনুল হক (৩৫) ও অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি (৪০)। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, বেলা ১১টার দিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের সদর উপজেলার আলালপুরে শেরপুরগামী একটি বাস অন্য একটি অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে সিএনজিটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই সিএনজিচালক আইনুল হক মারা যান। স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসিধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। দুর্ঘটনার কারণে প্রায় দেড় ঘণ্টা ময়মনসিংহ-শেরপুর সড়কে যান চলাচল বন্ধ ছিল।

ঈশ্বরদী (পাবনা) : পাবনার ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় সম্পদ হোসেন (১৬) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টার দিকে উপজেলার আইকে রোডের সাঁকড়েগাড়ি মোড়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহত সম্পদ উপজেলার ছলিমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের আরিফুল ইসলামের ছেলে এবং স্থানীয় ভাষাশহীদ উচ্চ বিদ্যা নিকেতনের দশম শ্রেণির ছাত্র। প্রত্যক্ষদর্শীরা জানান, সম্পদ সকালে প্রাইভেট পড়ে সাইকেলে করে বাসায় ফিরছিল। পথে জয়নগর শিমুলতলার দিক থেকে আসা একটি দ্রুতগতির ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে।

এদিকে ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নিহত সম্পদের সহপাঠীরা। দুর্ঘটনার ঘণ্টাখানের পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা টেবিল ও বাঁশের বেড়া দিয়ে দুর্ঘটনাস্থল ঘিরে রেখে সড়কে অবস্থান নিয়ে অবরোধ তৈরি করে। এ সময় তারা ঘাতক চালকের বিচার দাবিতে বিভিন্ন স্লোগান নেয়। দুপুর ১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধ চলছিল।

বেনাপোল (যশোর) : যশোরের শার্শায় প্রাইভেটকারের ধাক্কায় জসিমন নেছা (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে নাভারণ-সাতক্ষীরা মহাসড়কের উলাশী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত জসিমন নেছা সাতক্ষীরা জেলার ছঘরিয়া গ্রামের মহাসিন বিশ্বাসের স্ত্রী। এ ঘটনায় ঘাতক প্রাইভেটকারের চালক তরিকুলকে (২২) আটক করেছে পুলিশ। আটক তরিকুল যশোরের ঝিকরগাছা উপজেলার দিকদানা নগর গ্রামের জেকের আলী গাজীর ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সকালে জসিমন নেছা শার্শার উলাশী বাজারে রাস্তা পারাপারের সময় সাতক্ষীরাগামী একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-খ-১১-৬৬৫৭) ধাক্কা দেয়। এতে গুরুতর আহত অবস্থায় তাকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

পটুয়াখালী : পটুয়াখালীর কলাগাছিয়া টমটম উল্টে চাপা পরে জহিরুল ইসলাম নামের এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে গলাচিপা-বাউফল সড়কের কলেজ সংলগ্ন কলাগাছিয়া নামক স্থানে এ দূর্ঘটনা হয়। এ ঘটনায় ওই কলেজের আরও তিন ছাত্র আহত হয়েছে। এদের মধ্যে প্রকাশ নামের এক ছাত্রকে পটুয়াখালী জেনারেল হাসাপালে ভর্তি করা হয়েছে। নিহত জহিরুল উপজেলার কলাগাছিয়া এসএম সেকান্দার আলী চৌধূরী ডিগ্রী কলেজের একাদশ মানবিক শাখার ছাত্র ছিলেন।

নিহতের সহপাঠী ও টমটমের যাত্রীদের সূত্রে জানা গেছে, উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের পানখালী গ্রামের মো. রফিক দস্তু’র পুত্র জহিরুলসহ কয়েকজন ছাত্র টমটমে কলেজে যাচ্ছিলেন। কলেজ সংলগ্ন স্থানে পৌছলে টমটমের চালক নিয়ন্ত্রন হারিয়ে রাস্তায় উল্টে যায়। এতে জহির ছিটকে টমটমের নিচে চাপা পরে। ঘটনাস্থলেই জহিরের মৃত্যু হয়।

নওগাঁ : নওগাঁয় ট্রাকচাপায় মিলন চন্দ্র (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার শহরের বাইপাস সড়কের বোয়ালিয়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মিলন চন্দ্র রংপুরের মিঠাপুকুর উপজেলার বেড়ামুকিম গ্রামের পরিমল চন্দ্রের ছেলে। তিনি স্কয়ার এগ্রোর মাকেটিং অফিসার হিসেবে নওগাঁর বদলগাছীতে যোগদান করতে এসেছিলেন। এ ঘটনায় ঘাতক ট্রাকচালক নুর ইসলামকে (৩৯) আটক করেছে পুলিশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ