Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ১৪ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে কিশোরগঞ্জের কাটিয়াদীতে পৃথক দুর্ঘটনায় ৪, ঢাকা, চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে ২ জন করে, বরিশাল, সাতক্ষীরা, সুনামগঞ্জ, টাঙ্গাইলে একজন করে।
ঢাকা : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় বাস চালকসহ ২ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, বাস চালক জাহাঙ্গীর আলম (২৬) ও পথচারী ইসমাইল হোসেন (৫৮)। দুর্ঘটনার পর পুলিশ ট্রাস্ট পরিবহনের বাসটিকে আটক করেছে। গত মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর বনানীর সৈনিক ক্লাব ও সায়দাবাদ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

ওসি জানান, মঙ্গলবার দিবাগত রাত ৮টার দিকে রাজধানীর বনানী সৈনিক ক্লাবের সামনে বাস চাপায় ইসমাঈল হোসেন (৬০) নামের এক পথচারী নিহত হয়েছেন। এদিকে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকায় বাস থামিয়ে এর পাশে দাঁড়িয়ে ছিলেন চালক জাহাঙ্গীর আলম। এসময় হেলপার বাসটি ঘুরানোর সময় পাশে থাকা অন্য আরেকটি বাসের মাঝে চাপা পড়ে গুরুতর আহত হয় জাহাঙ্গীর আলম। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত জাহাঙ্গীর চাঁদপুর জেলার কচুয়া উপজেলার হেলাল উদ্দিনের ছেলে।

বরিশাল : বরিশালÑফরিদপুরÑঢাকা মহাসড়কের গৌরনদীতে গত মঙ্গলবার গভীর রাতে অজ্ঞাতনামা যানের চাক্কায় পিষ্ট হয়ে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছে। তার পরিচয় জানা যায়নি।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের আচমিতা ইউনিয়নের গাংকুলপাড়া ও মধ্যপাড়া নামক স্থানে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত এবং অন্তত ৩০জন আহত হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় পর ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে কটিয়াদী উপজেলার আচমিতা-মধ্যপাড়া এলাকায় দুই কিলোমিটারের ব্যবধানে পর পর তিনটি দুর্ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে।
জানা যায়, আচমিতা ইউনিয়নের গাংকুলপাড়া নামক স্থানে যাতায়াত পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সাথে বিপরীত দিক থেকে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসের বেশিরভাগ যাত্রী আহত হয়। আহতদের উদ্ধার করে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। এদিকে, বিকালে উপজেলার মধ্যপাড়া নামকস্থানে ভৈরবগামী যাত্রীবাহি বাস শ্যামল ছায়া কিশোরগঞ্জগামী যাতায়াত পরিবহনের মুখোমুখি সংঘর্ষ এবং একটি যাত্রীবাহী বাস অন্যনা সুপার রাস্তা থেকে ছিটকে পড়ে গেলে আরও অন্তত ২০জন আহত হয়। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সাতক্ষীরা : সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় এক বাস শ্রমিক নিহত হয়েছেন। তার নাম মেহেদি হাসান (২২)। তিনি বাসের হেলপার ছিলেন। সাতক্ষীরা শহরের বাঙালের মোড়ে নিজের গাড়ির যাত্রী নামাতে গিয়ে নিজেই চলন্ত ট্রাকের ধাক্কায় প্রাণ হারিয়েছেন। নিহত মেহেদি হাসান সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর গ্রামের কামরুল ইসলামের ছেলে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় গত মঙ্গলবার পৃথক সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। জানা গেছে, সদর উপজেলার দর্শনা ফিলিং স্টেশনের কাছে ট্রাকের ধাক্কায় জুলফিকার আলী (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়। জুলফিকার দামুড়হুদা উপজেলার নতুন হাউলী গ্রামের মোজাম্মেল হকের ছেলে। এছাড়া নয়মাইল বাজারে প্রাইভেটকারের ধাক্কায় মেহেদী হাসান পলাশ (৩০) নামে আরেক যুবক নিহত হয়। মেহেদী ঝিনাইদহ জেলার হরিণাকুন্ড উপজেলার কাপাসাথিয়া গ্রামের মিজানুর রহমানের ছেলে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গায় গতকাল বাসের সঙ্গে পাজেরোর মুখোমুখি সংঘর্ষে পেট্রোবাংলার উপ-মহাব্যবস্থাপকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন দুইজন। নিহতরা হলেন- যশোর জেলার বাসিন্দা পেট্রোবাংলা অধীনস্থ জিটিসিএল হাটিকুমরুল শাখার উপ-মহাব্যবস্থাপক শহীদুল্লাহ বারি (৫৫) ও পাজেরোর চালক সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের সরকারপাড়া গ্রামের আনোয়ার হোসেন (৪০)।

সুনামগঞ্জ : সুনামগঞ্জ শহরে গত মঙ্গলবার ট্রাক্টর ও সিএনজিচালিত অটোরিকশা সংঘর্ষে সাদের মিয়া (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। নিহত সাদের সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের হবিপুর গ্রামের বাসিন্দা।
টাঙ্গাইল : টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক নারী নিহত হয়েছে। গতকাল বুধবার ভোরে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বঙ্গবন্ধু সেতু প‚র্ব গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মাদারীপুর : মাদারীপুরের শিবচরে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়েছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ